রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বেগম জিয়ার চিকিৎসা সরকার সমর্থিত চিকিৎসক দিয়ে সঠিক হবে না : বিএনপি

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৬, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

অসুস্থ বেগম খালেদা জিয়ার চিকিৎসা সরকার সমর্থিত চিকিৎসক দিয়ে গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শে সঠিক হবে না বলে জানিয়েছে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে এসব কথা বলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের নেত্রীর শারিরীক অবস্থা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করে আমারা দাবি করেছিলাম তার পছন্দ মত বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করার জন্য এবং খালেদা জিয়ার ব্যক্তিগত কিছু চিকিৎসক এবং সরকারের মনোনিত কিছু চিকিৎসক দিয়ে একসাথে মেডিকেল বোর্ড গঠন করে আমাদের নেত্রীর চিকিৎসার ব্যাবস্থা করার জন্য। স্বরাষ্ট্রমন্ত্রী এতে আমাদের আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু সেটা করা হয়নি, আমরা অত্যান্ত হতাশ হয়েছি যখন মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে, তখন দেখা গেল শুধু সরকারের দেওয়া ডাক্তারদের দিয়ে এই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সরকার সমর্থিত চিকিৎসক দিয়ে যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে, আমরা মনে করি সেই বোর্ডের পরামর্শে সঠিক চিকিৎসা হবে না। আমরা এ ব্যাপারে সন্তুষ্ট নই। আমাদের দাবি আমাদের নেত্রীকে অতিতে যে সকল চিকিৎসক চিকিৎসা করতেন তাদের দিয়ে নতুন করে মেডিকেল বোর্ড গঠন করে অনতি বিলম্বে চিকিৎসার ব্যাবস্থা করা হোক। তিনি গুরুতর অসুস্থ।

অপর এক প্রশ্নের উত্তরে স্থায়ী কমিটির এই সিনিয়র নেতা বলেন, আমরা আজকে আশাবাদী যে, বিএনপি ও ২০ দলের বাইরে বিভিন্ন রাজনৈতিক দল, ব্যক্তি, সংগঠন আমাদের যে দাবি গুলো সেই একই দাবি করছে। আমরা যে দাবি করে আসছি এতোদিন, আমাদের সেই দাবি গুলো এখন জাতীয় ও জনগনের দাবিতে পরিনত হয়েছে। বিএনপি মহাসচিবে মির্জা ফখরুল ইসলামের জাতিসংঘে যাওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করে সাবেক এই মন্ত্রী বলেন, আমাদের মহাসচিব আমেরিকা গিয়েছেন স্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে। নিশ্চই এটা প্রধানমন্ত্রীকে কোনো না কোনো ভাবে আঘাত করেছে অথবা হতাশা, উৎকন্ঠার কারণ হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বাবু নিতাই চন্দ্র রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

আর পড়তে পারেন