বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে র‌্যাবের অভিযানে বিকাশ হ্যাকিং চক্রের মূলহোতা আটক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার বুড়িচং উপজেলা থেকে বিকাশ হ্যাকিং চক্রের মূলহোতা খোরশেদ আলমকে (২৭) বিপুল আইটি যন্ত্রপাতিসহ আটক করেছে কুমিল্লা র‌্যাব-১১,সিপিসি-২ সদস্যরা ।

এ সময় তার ঘর থেকে হ্যাকিংয়ের কাজে ব্যবহূত  ২টি ল্যাপটপ, ২টি কম্পিউটার, ৪টি ওয়াইফাই রাউটার, ৭টি পেনড্রাইভ, ২টি হার্ড ড্রাইভ, ২টি হার্ড ডিস্ক, ১টি মডেম, ৭টি হ্যাকিং সফটওয়্যার ভাইরাস সিডি, ১টি ইউপিএস, ৯টি মোবাইল, ৬৩টি সিম কার্ড, প্রতারণা করে টাকা ট্রান্সফারের কাজে ব্যবহৃত ৭টি এটিএম কার্ড, ২টি ব্যাংকের চেক বই এবং ২টি ড্রাইভিং লাইসেন্স উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৩ জুলাই) দুপুরে নগরীর শাকতলা এলাকায় র‌্যাব-১১ এর সিপিসি-২ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মো. আতাউর রহমান অভিযানের বিষয়টি তুলে ধরেন ।

আটক হওয়া খোরশেদ আলম উপজেলার ছয়ঘড়িয়া এলাকার মৃত. ফজর আলীর ছেলে ।

জানা যায়, ভোর সাড়ে ৪ টায় র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মো. আতাউর রহমানের নেতৃত্বে র‌্যাবের একটি দল  বুড়িচং উপজেলার ছয়ঘড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে নিজ বাড়ি থেকে খোরশেদ আলমকে (২৭) গ্রেফতার করা হয়। এ সময় তার ঘর থেকে বিপুল আইটি যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মো. আতাউর রহমান জানান, খোরশেদ আলম হ্যাকিংয়ের মাধ্যমে অসংখ্য বিকাশ এজেন্ট, মানি ট্রান্সফার এজেন্ট, ব্যক্তিগত বিকাশ একাউন্ট থেকে দেশের এবং প্রবাসীদের প্রেরিত প্রায় ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এ চক্রের সাথে জড়িত অপর সদস্যদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। তার বিরুদ্ধে থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আর পড়তে পারেন