সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ের নিমসার বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৯, ২০১৯
news-image

 

সাকিব আল হেলাল।।
হাইকোর্টের নির্দেশের পর অবশেষে বহুল আলোচিত নিমসার জুনাব আলী কলেজ গেট সংলগ্ন অনুমোদনহীন বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালিত হয়েছে ।

এসময় স্থানীয় প্রশাসন ও ম্যাজিষ্ট্রেটের উপস্থিততে কলেজ গেইট ও সীমানা প্রাচীরের সাথে লাগোয়া শতাধিক পাইকারী আড়ৎ ও দোকাঘর ভেঙ্গে গুড়িয়ে দিয়ে সেখানে বিভিন্ন গাছ লাগিয়ে দেয়া হয়।

জানা যায়, সুপ্রীমকোর্ট অব বাংলাদেশ, হাইকোর্ট ডিভিশন, ঢাকা এর রিট পিটিশন নং ১২৭৩৮/২০১৯- ৫ এর পাতায় এর আদেশের আলোকে নিমসার জুনাব আলী কলেজ গেইট সংলগ্ন কুমিল্লার বুড়িচং থানাধীন ঢাকা চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বিএস দাগ নং-১৩৩, খতিয়ান নং-৩ মোকাম মৌজা, জেএল নং-২৬ এ ৩৮০ ফিট দৈর্ঘ্য এবং ৫২ফিট প্রস্থের উপর স্থাপিত অনুমোদনহীন হাট বাজার ও স্থাপনা উচ্ছেদের জন্য উল্লেখিত রিট পিটিশনটি দায়ের করা হয়। মহামান্য সুপ্রীমকোর্ট অব বাংলাদেশ, হাইকোর্ট ডিভিশন, আদেশ প্রাপ্তির ৩০ দিনের মধ্যে বিধি সম্মতভাবে উচ্ছেদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসার বুড়িচং কে নির্দেশনা প্রদান করেন।

বুড়িচং উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট (ইউএনও) ইমরুল হাসান নেতৃত্ব বৃহস্পতিবার সকাল ১০টা থেকে থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ঘন্টা ব্যাপী অভিযান পরিচালিত হয়। উচ্ছেদ অভিযানে সহায়তা প্রদান করেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট (সহকারী কমিশনার ভূমি) তাহমিদা আকতার, সড়ক ও জনপদের সহকারি প্রকৌশলী জাফরুল্লাহ হায়দার, বুড়িচং থানার ভারপ্রাপ্ত আকুল চন্দ্র বিশ্বাস, ৭নং মোকাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফজলুল হক মুন্সী, এসআই নন্দন সরকার, ইউনিয়ন যুবলীগ সভাপতি মাসুদ রানা, বাজার ইজারাদার আব্দুলাহ আল মামুন সহ স্থানীয় বাজার কমিটির নেতৃবৃন্দ, কলেজ কর্তৃপক্ষ সহ স্থানীয়রা।

আর পড়তে পারেন