মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে ভয়াবহ অগ্নিকান্ডে মুরগীর খামার সহ ৩টি অাটোরিকশা পুড়ে ছাই

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৪, ২০১৮
news-image
 

স্টাফ রিপোর্টারঃ

 বুড়িচং উপজেলার বাকশীমূল গ্রামে মুরগীর খামারে অাগুন লেগে অাটোরিকশাসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় ৬লক্ষাধিক টাকার মালামাল ক্ষয়ক্ষতি।
৩ জানুয়ারি  মঙ্গলবার রাত ১০টায় বিদ্যুতের শর্টসার্কিট থেকে অাগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হয়। জানা যায়, রাত ১০টার দিকে জেলার বুড়িচং উপজেলার বাকশীমূল উত্তর-মধ্যপাড়া সাংবাদিক অাক্কাস অাল মাহমুদ হৃদয়ের বাড়ীর পাশে সুরুজ মিয়ার বাড়ীর মুরগীর খামারে অাগুন লেগে তাৎক্ষনিক অাগুনের লেলিহান শিখা খামারের চার পাশে ছড়িয়ে পরলে খামারের প্রয়োজনীয় মূল্যবান মালামাল এবং তিনটি নতুন অাটোরিকশা চার্জের অবস্থায় বিদ্যুতের শর্টসার্কিট লেগে পুড়ে ছাই হয়ে যায়। প্রায় ৪০ মিনিটে স্থানীয় লোক জনের সহায়তায় অাগুন নিয়ন্ত্রণে অানতে সক্ষম হয়। তবে সুরুজ মিয়ার মুরগীর খামারে কোনো মুরগী ছিলনা, তাই খালি ঘর পড়ে অাছে বলে এখানে অাটোরিকশা চার্জ করা হতো। যাদের অাটোরিকশা পুড়ে ছাই হয়ে যায় ওই তিন চালকেই গরিব এবং এই অাটোরিকশার উপর তাদের পরিবার নির্ভর।
তারা হলেন একই গ্রামের পশ্চিম পাড়ার ওহেদ মিয়ার ছেলে হুমায়ুন (৪৫),পূর্বপাড়ার সামছু মিয়ার ছেলে সানাউল (৩৫), উত্তর পাড়ার মেম্বার বাড়ীর অাব্দুল লতিফের ছেলে মো:জলিল মিয়া (২৭)।
অগ্নিকান্ডের খবর পেয়ে বুড়িচং থানার ওসি মনোজ কুমার দে এর সঙ্গীয় ফোর্স সহ গ্রামের মান্যগণ্য ব্যক্তি বর্গ ঘটনার স্থলে পরির্দশ করেন। অাগুন নিয়ন্ত্রণে স্থানীয় এলাকাবাসি ও পুলিশ প্রশাসন ভূমিকা রাখে।

আর পড়তে পারেন