শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা প্রায় ৩৯ লাখ, আক্রান্তের সংখ্যা ১৮ কোটি ছুই ছুই

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৩, ২০২১
news-image

 

আন্তর্জাতিক ডেস্কঃ

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে এখন পর্যন্ত মোট ১৭ কোটি ৯৯ লাখ ১২ হাজার ৯১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৩৮ লাখ ৯৭ হাজার ৩৯১ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১৬ কোটি ৪৬ লাখ ৭০ হাজার ৩০৩ জন।

সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮ হাজার ২২৪ জন মারা গেছেন। একই সময়ে শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৮ হাজার ২৫৪ জন। আর সুস্থ হয়েছেন ৪ লাখ ১৩ হাজার ২০৩ জন।

বুধবার (২৩ জুন) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্র এখনো সবার ওপরে। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৪৪ লাখ ৩৪ হাজার ৮০৩ জনের। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ১৭ হাজার ৮৭৫ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৮৮ লাখ ১৭ হাজার ১৩৪ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত তিন কোটি ২৭ হাজার ৮৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন তিন লাখ ৯০ হাজার ৬৯১ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৮৯ লাখ ৮৭ হাজার ৩১১ জন।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত এক কোটি ৮০ লাখ ৫৬ হাজার ৬৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে পাঁচ লাখ চার হাজার ৮৯৭ জনের। আর এক কোটি ৬৩ লাখ ৮৮ হাজার ৮৪৭ জন সুস্থ হয়েছেন।

আর পড়তে পারেন