শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন লিওনেল মেসি!

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২, ২০২১
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

তাহলে বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন লিওনেল মেসি! ক্লাবের সঙ্গে তার সব ধরনের আলোচনা প্রায় চূড়ান্ত। ন্যু ক্যাম্পেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। চুক্তিপত্রও প্রস্তুত। এখন শুধু তার ওপর কলম ধরাটাই বাকি মেসির। বার্সা কর্মকর্তারা আশা করছেন, সেটাও খুব দ্রুত সম্পন্ন হয়ে যাবে। তখন আনুষ্ঠানিক ঘোষণাটা দেয়া যাবে।

মঙ্গলবারই বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, মেসির সঙ্গে আলোচনা সফলভাবে এগিয়ে চলছে। খুব দ্রুতই একটা আনুষ্ঠানিক ঘোষণা দেয়া যাবে।

এবার স্প্যানিশ পত্রিকা মার্কাও প্রায় একই রিপোর্ট প্রকাশ করলো। তারা লিখেছে, মেসির সঙ্গে সব চূড়ান্ত। শুধু স্বাক্ষরটাই বাকি এখন। মার্কা লিখেছে, দু’পক্ষের মধ্যেই আলোচনা শেষ। বার্সার সঙ্গে ঐকমত্যে পৌঁছেছেন মেসি। আগামী দুই বছরের জন্য নতুন চুক্তি স্বাক্ষর হতে যাচ্ছে।

ক্যাডেনা কোপ এর মিগুয়েল রিকোর বরাত দিয়ে মার্কা লিখেছে, ‘বার্সা সঙ্গে মেসির দারুণ একটি চুক্তি হয়ে গেছে। বার্সেলোনা অধিনায়ক খুব দ্রুতই ক্লাবের সঙ্গে তার চুক্তি নবায়ন করে নিচ্ছেন।’

সদ্য সমাপ্ত মৌসুমের শুরু থেকেই বার্সায় মেসির ভবিষ্যৎ অন্ধকারের মধ্যে পড়ে যায়। মৌসুমের শুরুতেই তিনি ন্যু ক্যাম্প ছেড়ে যাওয়ার ঘোষণা দেন। যদিও আইনি মারপ্যাঁচে পড়ে শেষ পর্যন্ত যেতে পারেননি। তবে তিনি চুক্তিও নবায়ন করেননি। যার ফলে, চলতি জুন মাসের ৩০ তারিখ বার্সার সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এরপর তিনি হয়ে যাবেন স্বাধীন। যে কোনো ক্লাবে যেতে পারেন তিনি। ইচ্ছা করলে, বার্সায়ও থাকতে পারবেন।

মূলতঃ বার্সার সাবেক সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার কারণেই বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি। সেই বার্তেম্যু এখন আর ক্লাবে নেই। নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন হুয়ান লাপোর্তা। যার কারণে পরিবেশও উন্নতি হতে শুরু করে। শুধু তাই নয়, মেসির ছোটবেলার বন্ধু, জাতীয় দলের সতীর্থ সার্জিও আগুয়েরোকে বার্সায় নিয়ে আসাটাও মেসির সিদ্ধান্ত নিতে বড় ভূমিকা রেখেছে বলে মনে করা হচ্ছে।

আর পড়তে পারেন