রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বার্সার ন্যু ক্যাম্পের নাম বদলে রাখা হবে মেসির নামে

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৮, ২০২০
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

সাম্প্রতিক সময়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সম্পর্কের একটা স্পষ্ট টানাপোড়েন দেখা যাচ্ছে। চলতি মৌসুম শুরুর আগেই ক্লাব ছাড়ার ইচ্ছা জানানো থেকে শুরু করে, ক্লাব ম্যানেজম্যান্টের বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্তে প্রকাশ্যেই অসন্তোষ জানিয়েছেন মেসি।

ধারণা করা হচ্ছে, বার্সেলোনার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়া মাত্রই আগামী মৌসুমে নতুন কোনো দলে চলে যাবেন মেসি। তবে এর ঠিক বিপরীত ভাবনা বার্সেলোনার প্রেসিডেন্ট পদপ্রার্থী এমিলি রৌসাদের। তার মতে, বার্সার সঙ্গে মেসির সম্পর্ক সবসময়ই থাকবে অটুট।

শুধু তাই নয়, ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলে মেসির জন্য আরও অনেক বড় সম্মানের অঙ্গীকারও দিয়েছেন রৌসাদ। জানিয়েছেন বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পের নাম বদলে রাখা হবে লিওনেল মেসির নামে। তবে এ বিষয়ে সবার অনাপত্তি নিশ্চিত করতে একটি গণভোটের আয়োজন করবেন রৌসাদ।

গত মাসে বার্সেলোনার প্রেসিডেন্টের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন জোসেফ মারিয়া বার্তেমেউ। তার সঙ্গে পদত্যাগ পুরো বোর্ডও। আগামী জানুয়ারিতে নতুন প্রেসিডেন্ট বাছাইয়ের জন্য বার্সেলোনার ক্লাব নির্বাচন। যেখানে লড়বেন রৌসাদও। নিজের জয়ের সম্ভাবনা বাড়ানোর জন্য নানান পরিকল্পনার কথা জানাচ্ছেন তিনি।

এরই অংশ হিসেবে বার্সেলোনার ন্যু ক্যাম্পের নাম মেসির নামে বদলে দেয়ার কথা বলেছেন রৌসাদ। সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘চলতি মৌসুম শেষে মেসির চুক্তি শেষ হয়ে যাবে ঠিক। তবু তিনি বার্সার ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ হিসেবেই থাকবেন। আমরা ন্যু ক্যাম্পের নতুন নাম ন্যু ক্যাম্প লিও মেসি রাখার জন্য একটি গণভোটের আয়োজন করব।’

শুধু ক্লাবের স্টেডিয়ামের নাম পরিবর্তন নয়, দলের শক্তি বাড়াতে অন্তত দুজন তারকা খেলোয়াড়কে কেনার কথাও বলেছেন রৌসাদ। যার মধ্যে একজন হলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। তবে এক্ষেত্রে আগে বার্সার ওপর করা মামলাটি তুলে নিতে হবে নেইমারকে।

রৌসাদ বলেন, ‘আমরা দুজন শীর্ষ খেলোয়াড়কে দলে নেবো। একজন হলেন নেইমার। তিনি যদি বার্সার ওপর করা মামলাটি তুলে নিতে রাজি হন, তাহলে তাকে দলে ফেরাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। এছাড়া অন্য যাকে আনতে চাই, শিগগিরই তার নাম জানাতে পারব আশা করি।’

আর পড়তে পারেন