সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বার্সার জার্সিতে ইনিয়েস্তার আজ শেষ ম্যাচ

আজকের কুমিল্লা ডট কম :
মে ২০, ২০১৮
news-image

 

স্পোর্টস ডেস্ক:

আর মাত্র কয়েক ঘণ্টা পরেই বার্সেলোনার জার্সি গায়ে নিজের শেষ ম্যাচ খেলতে নামবেন স্প্যানিশ কিংবদন্তি মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ঘরের মাঠ ন্যু ক্যাম্পেই নিজের শেষ ম্যাচটি খেলবেন ইনিয়েস্তা। মাঝমাঠের এই জাদুকরের বিদায়ী ম্যাচে জয় উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে।

রবিবারের ম্যাচকে সামনে রেখে একদিন আগেই ১৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন ভালভার্দে। নিজেদের মূল দলের প্রায় সবাইকে স্কোয়াডে রাখেন বার্সা কোচ। স্কোয়াড ঘোষণা দেয়ার সময় ইনিয়েস্তার বিদায় প্রসঙ্গ এলে স্প্যানিশ এই মিডফিল্ডারের বিদায়টা দারুণ কিছু দিয়ে রাঙিয়ে রাখার কথা জানান ভালভার্দে।

তিনি বলেন, ‘আমরা বছরের (মৌসুমের) শেষ ম্যাচটা ভালো একটি দলের বিপক্ষে ভালো ভাবেই শেষ করতে চাই। এই ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আন্দ্রেস ইনিয়েস্তা দলের জন্য অনেক বড় একটি নাম এবং তার শেষটা জয় দিয়েই করতে চাই।’

এসময় ইনিয়েস্তার রেখে যাওয়া শূন্যস্থান পূরণ করা অসম্ভব বলে উল্লেখ করেন বার্সা কোচ। তিনি বলেন, ‘আমরা আর কখনোই আরেকটি ইনিয়েস্তা পাবো না। আমাদের দলে ডেনিস সুয়ারেজ, কার্লেস অ্যালেনা কিংবা ফিলিপ কৌতিনহোর মতো একই পজিশনে খেলা খেলোয়াড় আছে। কিন্তু ইনিয়েস্তার মতো কাউকে পাওয়া অসম্ভব। দলের সবাইকে মিলে তার শূন্যস্থান পূরণে কাজ করতে হবে।’

বার্সার হয়ে ইনিয়েস্তার শেষ ম্যাচটি আবার সোসিয়েদাদের হয়ে তাদের অধিনায়ক জাভি প্রিয়েতোরও শেষ ম্যাচ। তাই ইনিয়েস্তার বিদায়ী ম্যাচ হলেও, নিজেদের অধিনায়ককে জয় দিয়েই বিদায় জানানোর প্রত্যয় ব্যক্ত করেছেন সোসিয়েদাদ কোচও। বাংলাদেশ সময় রবিবার দিবাগত রাত ১২.৪৫ মিনিটে মুখোমুখি হবে দুই দল।

 

আর পড়তে পারেন