বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বাফলার অর্থায়নে লিটল বাংলাদেশ এলাকায় শোভা পাচ্ছে দেশের নাম

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৮, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস’র (বাফলা) অর্থায়নে লস এঞ্জেলেসের লিটল বাংলাদেশ এলাকায় স্থাপন করা হয়েছে ‘লিটল বাংলাদেশ’ লেখা দশটি সাইন। থার্ড এন্ড আলেকজান্দ্রিয়া স্ট্রিট থেকে শুরু করে থার্ড এন্ড নিউ হ্যাম্পশায়ার স্ট্রিটের রাস্তার দুইপাশে এই সাইনগুলো স্থাপন করা হয়। বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাফলার পক্ষ থেকে এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

মঙ্গলবার ১৩ জুলাই এই রেপলিকা সাইনগুলো লাগানো হয়।

সরেজমিনে দেখা যায়, থার্ড স্ট্রিটের উপর দিয়ে দু’পাশে শুভা পাচ্ছে উক্ত সাইনগুলো। রাতের অন্ধকারে গাড়ির হেডলাইটে জ্বলজ্বল করে ওঠে ‘লিটল বাংলাদেশ’ লেখাগুলো।

বাফলার সভাপতি শিপার চৌধুরী ও নেতৃবৃন্দের অক্লান্ত পরিশ্রমে এই প্রজেক্ট বাস্তবায়িত হয়।

জানা যায়, উক্ত প্রকল্প বাস্তবায়নে ডিপার্টমেন্ট অফ ওয়াটার অ্যান্ড পাওয়ার অথোরিটি, বোর্ড অফ স্ট্রিট লাইটিং, সিটি কাউন্সিল, ডিপার্টমেন্ট অব কালচারাল অ্যাফেয়ার্স, ব্যুরো অব স্ট্রিট অ্যান্ড লাইটিং, উইলশায়ার কোরিয়ান নেইবারহুড কাউন্সিলস, মেয়র অফিস, কাউন্সিল অফিসসহ বিভিন্ন দপ্তরের অনুমতি অনুমোদন নিতে হয়েছে।

বাফলা কর্তৃপক্ষ জানিয়েছেন, সাইনগুলো লাগাতে খরচ হয়েছে ১০ হাজার ডলার, সেই সাথে করা হয়েছে ২ মিলিয়ন ডলারের ইন্সুরেন্স৷ প্রতি মাসে ইন্সুরেন্সের অর্থ পরিশোধ করে যাবে বাফলা। সেই সাথে রক্ষণাবেক্ষণের পুরো দায়িত্বও নিয়েছে বাফলা।

বাফলার সভাপতি শিপার চৌধুরী বলেন, বাফলা সব সময় কমিউনিটির স্বার্থে কাজ করে যাচ্ছে। এরই ধারাবহিকতায় লিটল বাংলাদেশ বিউটি ফিকেশনের এই প্রজেক্ট বাস্তবায়িত হয়েছে। এই সাইনগুলো এখানে আমাদের দেশের নামকে আরও দৃশ্যায়িত করে তুলবে বলে আমি আশাবাদী।

তিনি আরও জানান, বাফলা শিগগিরই কমিউনিটির নেতৃবৃন্দকে নিয়ে এই প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করবে।

আর পড়তে পারেন