শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বাণিজ্য ও বিনিয়োগ ইস্যুতে কাতার চেম্বারের সাথে রাষ্ট্রদূতের বৈঠক

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০২১
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন

বাণিজ্য ও বিনিয়োগ ইস্যুতে আলোচনার জন্য কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন আজ সকালে কাতার চেম্বারের ফার্স্ট ভাইস চেয়ারম্যান মোহামেদ বিন আহমেদ তাওর আল কোয়ারির সাথে বৈঠক করেন।

এসময় রাষ্ট্রদূত বাংলাদেশে বিনিয়োগ সুবিধাসমূহ তুলে ধরে অর্থনৈতিক কূটনীতির অংশ হিসেবে কাতারের সাথে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বৃদ্ধির বিষয়ে বাংলাদেশ সরকারের আগ্রহের কথা চেম্বারের ভাইস চেয়ারম্যানকে জানান।

বাংলাদেশ ও কাতারের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যের পরিমান এক বিলিয়ন ডলার ছাড়ালেও বিশেষত: দ্বিপাক্ষিক বিনিয়োগের ক্ষেত্রে আরো কাজ করার সুযোগ রয়েছে বলে রাষ্ট্রদূত অভিমত প্রকাশ করেন। দু- দেশের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি এবং বিনিয়োগ সম্ভাবনা সম্পর্কে সঠিক ধারণা অর্জন করার মাধ্যমে ব্যবসা ও বিনিয়োগ সম্পর্ক আরও গতিময়তা লাভ করবে মর্মে আলোচনায় একমত পোষণ করা হয়। ব্যবসা ও বিনিয়োগ সম্ভাবনা তুলে ধরার জন্য সুনির্দ্দিষ্ট খাত ভিত্তিক আলোচনা আয়োজনের উপর রাষ্ট্রদূত গুরুত্বারোপ করেন। এ প্রসঙ্গে দু-দেশের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের মধ্যে যোগসূত্র তৈরির লক্ষ্যে সামনের দিনগুলোতে বাংলাদেশ ও কাতারের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের মধ্যে যোগাযোগ বৃদ্ধিতে কাতার চেম্বার হতে সহযোগিতার আশ্বাস দেন কাতার চেম্বারের ভাইস চেয়ারম্যান ।

এছাড়া, বৈঠকে কাতারে বাংলাদেশী ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের বিভিন্ন ইস্যু নিয়েও আলোচনা হয়। এ প্রসঙ্গে কাতার চেম্বারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেওয়া হয়। দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক বিষয়াবলী) মো: মাহবুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন