মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বাইউস্ট কুমিল্লার ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন কর্নেল (অব.) প্রফেসর মোশাররফ হোসেন মিয়া

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ

কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.) বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট), কুমিল্লার ট্রেজারার হিসেবে নিয়োগ লাভ করেছেন।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ৩৩(১) ধারা অনুযায়ী তাকে যোগদানের তারিখ থেকে পরবর্তী চার বছরের জন্য নিয়োগ প্রদান করেন।

১১ সেপ্টেম্বর  শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চ শিক্ষা বিভাগ এ সংক্রান্ত পত্র প্রকাশ করে।

জানা যায়, ৪৬ বছরের কর্মময় জীবনে কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.) সামরিক ও বেসামরিক বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। ১৯৭১ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগ থেকে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। ১৯৭৬ সালে তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশনড অফিসার হিসেবে যোগদান করেন এবং কর্নেল হিসেবে ২০০৫ সালে অবসর গ্রহণ করেন। তিনি ঝিনাইদহ ক্যাডেট কলেজ, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ, বাংলাদেশ ইন্টারন্যাশনাল কলেজ দাম্মাম, সৌদি আরবসহ আটটি প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি ও বাংলাদেশে মিলিটারি একাডেমির ডিন ও বিভাগীয় প্রধান , সিলেটের লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার ও প্রেসিডেন্সি ইউিনিভার্সিটি, ঢাকার অধ্যাপক হিসেবেও কর্মরত ছিলেন। এছাড়াও তিনি রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.) তার সুদীর্ঘ কর্মময় জীবনে ৬৭টি দেশ ভ্রমণ করেছেন।

আর পড়তে পারেন