শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাদেশি তরুণীকে ভারতে নিয়ে যৌন নির্যাতন: গ্রেপ্তার ৫

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৮, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্ট:

ভারতের কেরালা রাজ্যে বাংলাদেশি এক তরুণীকে যৌন নির্যাতনের ঘটনায় পাঁচ যুবককে গ্রেপ্তার করেছে ওই রাজ্যের পুলিশ। গতরাতে গণমাধ্যমকে এ তথ্য জানান তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ। গ্রেপ্তারকৃতদের দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে বলে জানান তিনি।

ডিসি মো. শহিদুল্লাহ বলেন, কেরালা রাজ্যের পুলিশের সঙ্গে যোগাযোগ করে বাংলাদেশি তরুণীকে যৌন নির্যাতনের ঘটনায় পাঁচজনকে আটকের বিষয়ে জানতে পেরেছি। আটকদের এক যুবকের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। হৃদয় বাবু ওরফে টিকটক বাবু নামের ওই যুবক ঢাকার মগবাজারের বাসিন্দা। নির্যাতনের শিকার মেয়েটিও ওই এলাকার বাসিন্দা।

তিনি বলেন, গ্রেপ্তারদের ফিরিয়ে এনে আমরা জানার চেষ্টা করব তাদের এই মানব পাচারকারী চক্রের সঙ্গে কারা কারা জড়িত। তারা কতদিন ধরে এই অপরাধের সঙ্গে সংশ্লিষ্ট।

এছাড়া দেশে তাদের আর কে কে সহযোগী আছে এই বিষয়টা উদঘাটন করা দরকার। তাদের মাধ্যমে দেশ থেকে আরও অনেক মেয়ে হয়তো পাচার হয়ে থাকতে পারে। তারা আর কাকে কাকে পাচার করেছে সেই বিষয়েও আমরা জানার চেষ্টা করব। এ বিষয়গুলো উদঘাটন করা খুবই জরুরি। এসব বিষয়ে উদঘাটনের জন্য তাদের আমরা দেশে ফিরিয়ে আনার চেষ্টা করব।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে ভারতের কেরালা রাজ্যে বাংলাদেশি ঐ তরুণীকে যৌন নির্যাতনের ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভাইরাল ভিডিওটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগেরও নজরে আসে।

বৃহস্পতিবার রাতে মেয়েটির বাবা মানবপাচার ও পর্নোগ্রাফি আইনে হৃদয় বাবুসহ পাঁচজনকে আসামি করে হাতিরঝিল থানায় একটি মামলা দায়ের করেন।

আর পড়তে পারেন