মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বহুমূখী শিক্ষা বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী অনেক পরিকল্পনা গ্রহন করেছেন – উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৫, ২০১৭
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
মতলব উত্তর উপজেলার ৭৩নং ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেলে বিদ্যালয় মাঠে মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।
মায়েদের উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান বলেন, মায়েদেরকে সকলের সম্মান করা উচিৎ। প্রত্যেক মায়েদের একটি স্বপ্ন থাকে, ছেলে মেয়েদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে মানুষ করো। আর সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার জন্য বিনামূল্যে বই, উপ-বৃত্তিসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। তিনি আরো বলেন, বহুমূখী শিক্ষা বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী অনেক পরিকল্পনা গ্রহন করেছেন।
তিনি বলেন, মা হল একটি প্রতিষ্ঠান। মাকে দিয়েই সম্ভব একটি শিশুর ভবিষ্যৎ নিশ্চিন্ত করা। ছেলে মেয়েদেরকে আদর যতœ স্বাস্থ্য ভাল রাখা, খাওয়া-দাওয়া লেখাপড়া করার জন্য বাবার চেয়ে মায়েদের ভূমিকা অনেক বেশী। তিনি আইন শৃঙ্খলার পরিবেশ সন্তোষজনক রাখার জন্য সকলের সহযোগীতা কামনা করেন।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সকলে সোচ্ছার হউন, আমি পুলিশ প্রাসনকে বলে রেখেছি মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য। যে ব্যক্তি মাদক সেবন ও বিক্রেতাকারীকে সহায়তা করবে তাদেরকে আমি ছাড়ব না। মাদকের সাথে কোন আপোষ নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও মহান স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করার লক্ষ্যে এগিয়ে আসতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।
এসএমসির সভাপতি সফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মজিবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান আলোচক ছিলেন- উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ফতেপুর পুর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, সহকারী শিক্ষা অফিসার মোজাম্মেল হক, মতলব উত্তর উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবদুল কাইয়ুম খান, ফতেপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রজ্জব আলী, প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন বিএসসি (বিএড), মুক্তিযোদ্ধা আবদুর রব, এসএমসির সদস্য কবির হোসেন ও অভিভাবক লাকী আক্তার প্রমুখ।

আর পড়তে পারেন