সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে দায়িত্বশীল ভূমিকা রাখছে প্রতিসময়

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৭, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে দায়িত্বশীল ভূমিকা রাখছে প্রতিসময়। এই অনলাইন নিউজপোর্টালটি মাত্র এক বছরে বেশ পাঠকপ্রিয়তা অর্জন করেছে। প্রতিটি বিভাগের খবরের অভিনবত্ব পাঠকদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। সত্যনির্ভর খবরের বাতিঘর-এই  শ্লোগান নিয়ে যাত্রা শুরু করা নিউজ পোর্টালটির পথচলাই বলে দিচ্ছে তারা সত্যের পথে অবিচল।

শনিবার (১৭ জুলাই) বেলা ১১টায় কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে কুমিল্লা থেকে প্রকাশিত অনলাইন নিউজপোর্টাল প্রতিসময়ের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর আমীর আলী চৌধুরী এসব কথা বলেন।

প্রতিসময় সম্পাদক নাট্যাভিনেতা শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা হার্টকেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ ও কুমিল্লা প্রেসক্লাবের আহ্বায়ক ও দৈনিক শিরোনাম সম্পাদক নীতিশ সাহা।

কবি ও ছড়াকার চন্দন দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিসময় প্রকাশক ও প্রধান সম্পাদক সাদিক হোসেন মামুন। বক্তব্য রাখেন সাংবাদিক মো. লুৎফুর রহমান, ইয়াসমিন রীমা, মো. রফিকুল ইসলাম, মো. সহিদউল্লাহ, মীর শাহআলম, নজরুল ইসলাম দুলাল, ওমর ফারুকী তাপস এম এইচ মনির, মো. কামাল উদ্দিন, ইমতিয়াজ আহমেদ জিতু ও সমাজসেবক কামাল উদ্দিন ভূইয়া।

অনুষ্ঠানে করোনাকালে নিরবচ্ছিন্ন চিকিৎসাসেবা অব্যাহত রাখায় ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ ও ডা. মল্লিকা বিশ্বাসকে সম্মাননা স্মারক এবং এই চিকিৎসক দম্পতির সর্বাধিক কবিতা প্রতিসময়ের সাহিত্য বিভাগে প্রকাশিত হওয়ায় শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এছাড়াও করোনায় গত এক বছরের বেশি সময় ধরে খাদ্য, চিকিৎসা ও অর্থনৈতিকভাবে মানবিক সহায়তা নিয়ে অসহায়-দুস্থদের পাশে থাকায় আমেরিকা প্রবাসী মো. তায়েবুর রহমানকে এবং কুমিল্লার গুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশে ভূমিকা রাখায় ইত্তেফাক প্রতিনিধি মো. লুৎফুর রহমানকে প্রতিসময়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে আমেরিকা প্রবাসী মো. তায়েবুর রহমানের পক্ষ থেকে পাঁচজন সাংবাদিককে করোনাকালীন আর্থিক অনুদান ও ছয়টি দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান হয়। অনুষ্ঠানে প্রতিসময়ের সকল প্রতিনিধিকে শুভেচ্ছা স্মারক দেয়া হয়। পরে কেক কেটে প্রথম বর্ষপূতি উদযাপন করেন অতিথি ও প্রতিসময় পরিবারের সদস্যরা।

আর পড়তে পারেন