মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বরুড়া-আডডা-কচুয়া সড়ক মেরামতে ব্যাপক অনিয়ম

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৮, ২০১৭
news-image

এম.ডি আজিজুর রহমান, বরুড়া:

কুমিল্লা জেলার বরুড়া উপজেলার বৈছা পুকুরিয়া থেকে আডডা-কচুয়া সড়ক মেরামতে ব্যপক অনিয়মের অভিযোগ উঠেছে। ফলে সড়ক মেরামত করার ৩০ দিন না যেতেই ভেঙ্গে গেছে পিচ ঢালাই।
এলাকাবাসী জানায়, তাদের দীর্ঘদিনের আশার প্রতিফলন এ সড়কটি। কিন্তু যে ভাবে নিম্মমানের নির্মান সামগ্রী দিয়ে কাজ করা হয়েছে এ সড়কটি তা বলবাহুল্য। সড়ক নির্মাণে নিম্নমানের ইট প্রিকেটিং, পাথর কনা ও নিম্নমানের পিচের সাহায্যে ঢালাই দেওয়ার কারণে অল্পদিনের মধ্যে সড়ক ভেঙ্গে গেছে।
জানা গেছে, বরুড়া উপজেলার বৈছা পুকুরিয়া থেকে আডডা-কচুয়া সংযোগস্থল আডডা হতে কৃষ্ণপুর (বরুড়া থানা সীমান্ত পর্যন্ত) (মজুমদার সড়ক) প্রায় ৩ কিলোমিটারের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। নির্মাণ চলাকালীন সড়কের মধ্যবর্তী স্থানে আডডা হাজী বাড়ির মুহাম্মদ ইসলামের নতুন বাড়ি সংলগ্ন স্থানে পিচ ঢালাই ভেঙ্গে খানাখন্দে পরিনত হয়েছে।
মের্সাস জামান ট্রেডার্সের স্বত্বাধীকারী ঠিকাদার মো. লিটন বৈছা পুকুরিয়া থেকে আডডা-কচুয়া পর্যন্ত ১৭.৯২ কি: মি: সড়ক যার প্রাককলিত কাজের মূল্য ১০ কোটি ৩০ লক্ষ পঞ্চাশঁ হাজার ৪৭২ টাকা, সরকারি নির্দেশনা অনুযায়ী ১২ ফুট প্রস্থ ও ১ ইঞ্চি (২৫ মিলি) উচ্চতা পিচ ঢালাই দিয়ে রোলারিং করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে বরুড়া উপজেলা প্রকৌশলী আজিজুল হক জানান, আড্ডা হাজী বাড়ির মো. ইসলামের নতুন বাড়ির সংলগ্ন স্থানে পিচ ঢালাই ভেঙ্গে যাওয়ার কারন র্পাশ্ববতী পুকুরের পাড়ে রাস্তার উপর গাছ উপড়ে পড়ে যাওয়ার কারনে সড়কটি ভেঙ্গে যায়। এব্যাপারে আমরা ভাঙ্গা সড়কের ছবি উঠিয়ে এনেছি। ঠিকাদার কে বলেছি তা পুনরায় মেরামত করে দেওয়ার জন্য। তাছাড়া যেহেতু কাজটি চলমান সেহেতু যেখানে সমস্যা দেখা দিবে আমরা তা নির্দেশ দিয়ে কাজ করে নিব।
এ বিষয়ে ঠিকাদার লিটন মিয়ার সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আর পড়তে পারেন