মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বরুড়ায় শাহাপুর বাজার -হাজীপাড়া সড়কের বেহাল দশা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৯, ২০১৮
news-image

 

সাকিব আল হেলালঃ

কুমিল্লার বরুড়া উপজেলার ৩ নং উঃ খোশবাস ইউনিয়নের শাহাপুর বাজার -হাজীপাড়া সড়কের বেহাল দশা। প্রায় এক যুগ আগে এই সড়কটির পাকা করা হলেও সড়কটিতে পাকার কোন অস্তিত্ব নেই।পাকার পিচ ও সুড়কি উঠে গিয়ে সড়কটির বিভিন্নস্থানে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে মরন ফাঁদের সৃষ্টি হয়েছে।এ সড়ক দিয়ে প্রতিদিন স্কুল,মাদরাসার ছাত্র -ছাত্রী ও সাধারন মানুষসহ প্রতিদিন প্বার্শবর্তী হাজীপাড়া, কেমতলী ও বগাবাড়িয়া গ্রামের শত শত মানুষ যাতায়াত করে।

বগাবাড়িয়া ইসলামিয়া দাখিল  মাদরাসার  শিক্ষার্থীরা জানান,এই পথ দিয়ে প্রতিদিন মাদরাসায় সাইকেল চালিয়ে আসি কিন্তু সড়কটির ভাঙ্গাচোরা ও বড় বড় গর্তের কারনে অামাদের অনেক কষ্ট হয়। বর্ষাকালে এ সড়কে সাইকেল বাদ দিয়ে হেঁটেও  আসতে পারি না।”

বগাবাড়িয়া গ্রামের কয়েকজন মুরুব্বি জানান,”প্রায় পনের বছর পূর্বে রাস্তাটি পাকা করা হয়েছিল তারপর আর আজ পর্যন্ত কোন সংস্কার করা হয়নি”।তারা আরও জানান,বর্তমান সরকার ক্ষমতা আসার পর অাশে পাশের অনেক সড়কের সংস্কার করা হলেও খুব দুঃখের বিষয় অামাদের এই সড়কটির কোন সংকার করা হয়নি”।

এ বিষয়ে স্থানীয় ইউ পি সদস্যে মোসলেম উদ্দিন মেম্বার জানান,আমাকে চেয়ারম্যান সাহেব আমার চাহিদা সম্পর্কে জানতে চাইলে আমি প্রথম চাহিদা হিসাবে তালিকায় প্রথম এই সড়কটির নাম দেই।তাছাড়া আমি আর এ ব্যাপারে কিছু জানিনা।

স্থানীয় ইউ পি চেয়ারম্যানের মুঠো ফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আর পড়তে পারেন