মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বরুড়ায় শহীদ লিয়াকত স্মৃতি সংসদের উদ্যোগে সংবর্ধণা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩০, ২০১৮
news-image

এমডি আজিজুর রহমান :

কুমিল্লার বরুড়া উপজেলার ইউনিয়নের সোনাইমুড়ি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বুধবার শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশের লক্ষ্যে গঠিত ‘‘শহীদ লিয়াকত স্মৃতি সংসদের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ২০ তম শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০১৭ এর আদ্রা ইউনিয়ন ও পাশ্ববর্তী অঞ্চলের বৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধণা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোনাইমুড়ি উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ কাউসার আলম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী মেডিকেল কলেজের লেকচারার ও বরুড়া ফেয়ার হসপিটালের নির্বাহী পরিচালক ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ‘‘শহীদ লিয়াকত স্মৃতি সংসদ‘র কেন্দ্র পরিষদের উপ-সচিব মুহাম্মদ ইরফান উদ্দীন। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন ‘‘শহীদ লিয়াকত স্মৃতি সংসদ‘র কেন্দ্রীয় সদস্য সেয়দ গোলাম হায়দার হাসিব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনাইমুড়ি ফাযিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ এমদাদ হোসেন, একবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহ জালাল। এছাড়া অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সংবর্ধণা ও বৃত্তি প্রদান প্রস্তুতি কমিটির সমন্বয়ক ডাঃ মোঃ মোজাম্মেল হক সুমন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ‘ফ্রেন্ডস ফোরাম’ এর সভাপতি এডি ফারুক হোসেন। এছাড়াও অনুষ্ঠানে আদ্রা ইউনিয়ন ও পাশ্ববর্তী অঞ্চলের প্রায় ২ শতাধিক শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যাক্তিবৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিরা মেধাবী শিক্ষার্থীদের হাতে সংবর্ধণা স্মারক ও পুরুস্কার তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণে শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার বিকাশ ঘটে। তোমাদের মাঝে ভবিষ্যতে প্রত্যেকে যোগ্যতা অনুযায়ী কোন না কোন পেশায় নিজেকে তৈরি করে নিবে এটাই বাস্তবতা। তবে ১টি স্বাক্ষর যেনো কোটি টাকা না হয় এমন পরামর্শ দেন তিনি। বরং প্রত্যেকের জীবনযাপন যেনো মানবিক ও সাদামাটা হয়। প্রত্যেকে নাড়ির (জন্ম স্থান) প্রতি যেনো উদার্ত ভালোবাসা ও শিক্ষা এবং এলাকার সার্বিক মানবিক উন্নয়নের কাজে নিজেকে রুপকার হিসেবে তৈরি করে নিতে হবে বলে তিনি মন্তব্য করেন।

আর পড়তে পারেন