বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বরুড়ায় ছোটতুলাগাঁও মহিলা কলেজে শিক্ষার্থীদের মাঝে কাগজপত্র বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০২১
news-image

 

এমডি. আজিজুর রহমান, বরুড়া:

কুমিল্লার বরুড়ায় ছোটতুলাগাঁও মহিলা কলেজে শিক্ষার্থীদের মাঝে কাগজপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে ছোটতুলাগাঁও মহিলা কলেজের হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছোটতুলাগাঁও মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ  সাবিহা সুলতানা।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, চেয়ারম্যান, ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সায়েকা রহমান, প্রভাষক, ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ), মুজিবুর রহমান মজুমদার, প্রভাষক, ডিপার্টমেন্ট অব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ), শামীমা সিদ্দিকা, প্রভাষক, ডিপার্টমেন্ট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, (আইএসইউ), রাইসুল হক চৌধুরী, সহকারী পরিচালক, জনসংযোগ বিভাগ, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ), কামরুজ্জামান রিমন, সাবেক সাধারণ সম্পাদক, ঢাকাস্থ বরুড়া ছাত্র কল্যাণ সমিতি, গোলাম রাব্বানী, এডমিশন অফিসার, আই এস ইউ।

শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখেন ছোটতুলাগাঁও মহিলা কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি সাবরিনা জাহান শান্তা, জান্নাতুল নাইমা প্রমুখ।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন ছোটতুলাগাঁও মহিলা কলেজের শিক্ষার্থী মাহমুদা আক্তার ও গীতা পাঠ করেন মিলি মজুমদার।

এ সময় বক্তারা বলেন,  স্ট্যান্ডার্ড গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আতিকুর রহমান বরুড়ার এ প্রত্যন্ত গ্রামে নারীদের উচ্চ মাধ্যমিক শিক্ষার জন্য মহিলা কলেজটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকাল থেকে বরুড়া উপজেলায় নারীদের নৈতিক শিক্ষা, স্বাধীনতা, অধিকার ও নারীর সার্বিক উন্নয়নে ভূমিকা রেখে আসছে এ প্রতিষ্ঠান।

দেশে উচ্চ মাধ্যমিক পাশকৃত শিক্ষার্থীর সংখ্যা অনুযায়ী পাবলিক ও ন্যাশনাল ইউনিভার্সিটির সংখ্যা কম হওয়ায় শিক্ষার্থীরা খুব তাড়াতাড়ি ঝরে যায়। এইচ এসসি পাশ করার পর শিক্ষার্থীদের স্বল্প খরচে গ্রাজুয়েশন সম্পন্ন করার জন্য ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিও প্রতিষ্ঠা করেন ইঞ্জিনিয়ার আতিকুর রহমান।

এ ইউনিভার্সিটিতে বরুড়ার শিক্ষার্থীদের জন্য রয়েছে সব ধরনের সুযোগ সুবিধা। উল্লেখযোগ্য, ভর্তি আগ্রহী নারী শিক্ষার্থীদের জন্য ৩০ পার্সেন্ট থেকে ১০০ পার্সেন্ট এবং ছেলে শিক্ষার্থীদের জন্য ২০ পার্সেন্ট থেকে ১০০ পার্সেন্ট ছাড় রয়েছে।

এছাড়াও বক্তারা ইউনিভার্সিটির ভর্তি সংক্রান্ত বিষয়ে পরামর্শ, শিক্ষারমান ও বিভিন্ন ধরনের সুযোগ সুবিধার তথ্য দেওয়া সহ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

আর পড়তে পারেন