বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

বরুড়ায় “আযুস”-এর উদ্যোগে সাধারণ জ্ঞান প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৪, ২০১৮
news-image

আরিফ আজগরঃ


কুমিল্লার বরুড়ায় আলোকিত যুব সংঘ (আযুস) এর উদ্যোগে সাধারণ জ্ঞান প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ ২৪ শে আগস্ট (শুক্রবার) বরুড়ার ৭২নং অশ্বদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সুদ্রা লুৎফুন্নেছা পলিটেকনিক ইন্সটিটিউট এর ইংরেজী বিভাগের সাবেক অধ্যাপক আব্দুল মালেক এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ড. মোঃ আলী হোসেন (সহকারী অধ্যাপক, হিসাব বিজ্ঞান বিভাগ, আড্ডা ডিগ্রী কলেজ)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হাবীবুর রহমান মামুন (বিশিষ্ট প্রবাসী অশ্বদিয়া)।

কুমিল্লা ইস্পাহানী পাবলিক স্কুল এ- কলেজের শিক্ষক মোঃ মহিবুল্লাহর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট এর অধ্যাপক, বরুড়ার কৃতি সন্তান, ড. মোঃ আজহারুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে- মোঃ ছফিউল্যাহ্ মুন্সী (বিশিষ্ট সাহিত্যানুরাগী, মনোহরপুর), মোছাঃ রুহেনুর নাহার (প্রধান শিক্ষক অশ্বদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়), আযুস এর সভাপতি মোঃ আমানউল্ল্যাহ্, সাধারণ সম্পাদক- মোঃ সুমন এবং সংগঠনের সহ-সভাপতি মোঃ আলী হোসেন, সংগঠনের অর্থ বিষয়ক সম্পাদক মোঃ ফয়সাল, শিক্ষা বিষয়ক সম্পাদক- সাজ্জাদ মানিক, প্রচার সম্পাদক- মাসুদ আলম, সংগঠনের সদস্য জাহিদ হাসান, নতুন সদস্য মোঃ আরিফ মজুমদার, মোঃ আনিছুর রহমান, ইব্রাহিম মিয়াজী,  এবং মোঃ সাজ্জাদ হোসেন শাহাদাতসহ ডাঃ মোঃ সোলাইমান, অশ্বদিয়া মডেল একাডেমীর পরিচালক মোঃ আমির হোসাইন এবং উপস্থিত ছিলেন- পয়ালগাছা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জাকির হোসেন ও আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক গোলাম মোস্তফাসহ আরো অনেকে।

এর আগে আযুস এর উদ্যোগে সাধারণ জ্ঞান প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। দুপুর ২.৩০ মিনিটের সময় শুরু হয়ে বেলা ৩.১০ মিনিট পর্যন্ত চলা এই প্রতিযোগীতায়- বরুড়া উপজেলার পনেরোটি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ম শ্রেণী থেকে ১০ম শ্রেণি পর্যন্ত দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

প্রতি শ্রেণি থেকে মেধাক্রম অনুসারে তিনজনকে পুরস্কৃত করা হয়। ৫ম শ্রেণি থেকে ১ম স্থান অর্জন করে- শাদাব আনাম নিলয় (শিক্ষার্থী অশ্বদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ), ২য় স্থান- তাছনীন আক্তার মাহি (শাকপুর আলী আহসান ক্যাডেট স্কুল) এবং ৩য় স্থান অর্জন করে সম্মিলিতভাবে অশ্বদিয়া মডেল একাডেমীর শিক্ষার্থী ফাতেমা আক্তার নোহা এবং অশ্বদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শাহ্ মোঃ ইমতিয়াজ।

৬ষ্ঠ শ্রেণি থেকে- ১ম স্থান অর্জন করে আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তোফায়েল আহমেদ, ২য় স্থান অর্জন করে আব্দুল্লাহ আল মামুন এবং আরাফাত হোসেন। ৭ম শ্রেণি থেকে ১ম স্থান- আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মাকছুদা তালুকদার, ২য় স্থান- মোঃ শাহজালাল(শশইয়া ডিএম উচ্চ বিদ্যালয়), ৩য় স্থান- তাবাচ্ছুম বিনতে আলী (আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়)। ৮ম শ্রেণি থেকে ১ম স্থান- আরাফাত হোসেন( খিলগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়), ২য় স্থান- তানভীর আহমেদ (আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়) এবং ৩য় স্থান অর্জন করে- নাছরিন সুলতানা অভি (আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়)। ৯ম শ্রেণি থেকে ১ম স্থান – রায়হান আহমেদ ইমন (আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়), ২য় স্থান- মোঃ রফিকুল ইসলাম( আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়) এবং ৩য় স্থান- সাজেদুল ইসলাম রাকিব (শশইয়া ডিএম উচ্চ বিদ্যালয়) অর্জন করে। ১০ম শ্রেণি থেকে- ১ম স্থান ছায়মা আক্তার (আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়), ২য় স্থান- তৌফিকুল ইসলাম (আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়) এবং ৩য় স্থান সম্মিলিতভাবে জাহেদুল ইসলাম (শশইয়া ডিএম উচ্চ বিদ্যালয়), ওমর ফারুক (দারুল নাফতি কামিল মাদ্রাসা) এবং বোরহান উদ্দিন আবির (আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয়) অর্জন করে।

পরে আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে আলোকিত যুব সমাজ (আযুস) এর উদ্যোগে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দসহ অত্র এলাকার আরো বহু গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন