সোমবার, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বরুড়ার খোশবাসে ১০ টাকা কেজিতে দরিদ্রদের মাঝে চাল বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০১৮
news-image

সাকিব আল হেলাল।।
কুমিল্লার বরুড়া উপজেলার ৩ নং উঃ খোশবাস ইউনিয়ন পরিষদে ১০ টাকা দরে সরকারি চাল বিতরণ করা হয়।

বুধবার(৪ মার্চ) সকালে ৩ নং উঃ খোশবাস ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ৩৯৩টি দরিদ্র পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল তুলে দেন কুমিল্লা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নাজমুল হাসান সরদার। এ সময় বিভিন্ন ওয়ার্ডের সদস্যসহ উপস্থিত ছিলেন তথ্য সেবা কেন্দ্রের ওসমান গনি সুমন।

”শেখ হাসিনার বাংলাদেশ ,ক্ষুধা হবে নিরুদ্দেশ”-এই স্লোগানে খাদ্যবান্ধব কর্মসূচিতে হতদরিদ্রদের মাঝে বছরে সাড়ে সাত লাখ টন চাল বিতরন করা হচ্ছে । হতদরিদ্র ৫০ লাখ পরিবার মার্চ-এপ্রিল এবং সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত এই পাঁচ মাস সুবিধা পাবে। ১০ টাকা কেজি দরে মাসে ৩০ কেজি পর্যন্ত চাল কিনতে পারবে তারা। নারী, বিধবা ও প্রতিবন্ধী নারী প্রধান পরিবারকেই প্রাধান্য দেওয়া হবে।

হতদরিদ্রে আমেনা বেগমের সাথে কথা হলে তিনি বলেন,আমি চাল পেয়েছি। আমি সরকারের এ উদ্যোগকে স্বাগত জানাই। তবে বাজেট বেশি হলে ভাল হতো। তাহলে কাউকে ফিরে যেতে হতো না”। অপরদিকে হতদরিদ্র মুনাফ মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, আমি চালের জন্য গিয়েছিলাম কিন্তু পর্যাপ্ত পরিমান চাল না থাকায় ফিরে আসতে হয়েছে”।

এ প্রসঙ্গে ৩নং উঃ খোশবাস ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হাসান সরদার বলেন,আমরা সুষ্ঠুভাবে চাল বিতরণ করেছি। তবে পর্যাপ্ত পরিমান চাল না থাকায় অনেককে চাল দিতে পারছি না,সে জন্য আমি দুঃখিত। আমি চাই আমার ইউনিয়নের সকল হতদরিদ্র মানুষ যেন ১০ টাকা কেজিতে চাল পায়”।

আর পড়তে পারেন