মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু হত্যার পর উল্লাসকারীদের পৃষ্ঠপোষকতা কেন?: হাসিনাকে কাদের সিদ্দিকী

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৭, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে পরিবার পরিজনসহ হত্যার পর যারা উল্লাস করেছিল বিতর্কিত ছিল, তাদের কেন পৃষ্ঠপোষকতা করা হবে?’- আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এমন প্রশ্ন রাখলেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ‘১৫ আগস্টে হাসানুল হক ইনুদের বাহিনীর অন্যতম প্রধান সহযোগী ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর অনুষ্ঠান বানচাল করার জন্য বতর্মান সময়ের অধ্যাপক আনোয়ার হোসেন বোমা ফাটিয়েছেল। তাকে কেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করা হয়েছিল? আওয়ামী লীগ ব্যর্থ বলেই তৎকালীন সেনাপ্রধান জেনারেল সফিউল্লাহকে মনোনয়ন দিয়েছিল, মন্ত্রী বানিয়েছিল এমনকি প্রতিরক্ষা বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করেছিল।’

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার সময় কর্ণেল জামিল ছিলেন সামরিক গোয়েন্দা সংস্থার মহাপরিচালক। তার ভূমিকা ছিল বিতর্কিত। তার পরিবারকে সম্মান দিলেও আমার আপত্তি নেই। ক্ষমতা থাকলে বঙ্গবন্ধুকে রক্ষা করতে না পারার অপরাধে তাকে ফাঁসি দিতাম। কারণ তিনি সাধারণ মানুষ ছিলেন না।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবীর কাদের সিদ্দকীর স্ত্রী নাসরিন সিদ্দিকী, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ও সিনিয়র সাংবাদিক পীর হাবিবুর রহমান।

আর পড়তে পারেন