সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নভেম্বরে ঢাকায় হবে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ!

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১২, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্কঃ

আবারও ঢাকার মাঠে বল নিয়ে বিপক্ষ গোলপোষ্টের দিকে এগিয়ে যাচ্ছেন  এই গ্রহের মহা তারকা লিওনেল মেসি। আবার যদি দেখা যায় একই সময় মাঝমাঠে  মেসির সামনে নেইমার । তাহলে কেমন হয়। ?  হা, এমন দৃশ্য দেখা যেতে পারে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সামনে রেখে বিশ্ব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল এবং আর্জেন্টিনার ম্যাচ আয়োজনের পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ‘সুপার ক্ল্যাসিকো’ হিসেবে পরিচিত ব্রাজিল আর আর্জেন্টিনার মধ্যকার ম্যাচ ঢাকার মাটিতে হলে তা এদেশের কোটি মানুষের স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার হতে যাচ্ছে।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ফিফার সূচি অনুযায়ী ১১-১৯ নভেম্বর প্রীতি ম্যাচ খেলতে পারবে দলগুলো। ওই সময়কেই বেছে নিতে চায় বাংলাদেশ। আর্জেন্টিনা চলে গেলে ব্রাজিলের সঙ্গে বাংলাদেশের ম্যাচ খেলানোর চেষ্টাও করছে ফেডারেশন। সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নকে আনতে মধ্যস্থতা করছে বিশ্বব্যাংক।

উল্লেখ্য, ২০১১ সালে বাংলাদেশে এসেছিলে আর্জেন্টিনা। নাইজেরিয়ার বিপক্ষে সেই ম্যাচে ক্ষুদে জাদুকর লিওনেল মেসির পায়ের জাদু দেখেছিলে ঢাকার দর্শকরা। তবে বাংলাদেশে ব্রাজিল কখনো খেলতে আসেনি। এবার সেই সম্ভাবনাও তৈরি হয়ে গেছে। নেইমার, কুতিনহোদের খেলা দেখার সৌভাগ্যটাও এবার হয়ে যেতে পারে এ দেশের ফুটবলপ্রেমীদের।

যদিও গত মে মাসে খবর বেরিয়েছিল, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে পর্তুগাল ও ইতালির মধ্যে একটি প্রীতি ম্যাচের আয়োজন করার পরিকল্পনা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রীতি ম্যাচের আয়োজনের জন্য বাফুফে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রস্তুতির কথাও জানা গিয়েছিল।

তবে সালাম মুর্শেদী এবার জানালেন, ইউরোপের কোনো দল নয় বরং ২ লাতিন পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনাকে ফুটবল ফেডারেশন বাংলাদেশে আনার চেষ্টা করছে। তাদের চেষ্টা সফল হলে বাংলাদেশের দর্শকরা ব্রাজিল এবং আর্জেন্টিনার দ্বৈরথ নিজ দেশের মাঠে দেখার বিরল সৌভাগ্য অর্জন করবেন।

আর পড়তে পারেন