মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

প্রশ্ন করেছেন বিদ্যা বালান ‘পাকিস্তানি শিল্পী কেন বলিউডে ’

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৩, ২০১৯
news-image

 

বিনোদন ডেক্সঃ

‘বলিউডে পাকিস্তানি শিল্পী কেন?’ প্রশ্ন করেছেন বিদ্যা বালান। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই অভিনেত্রী বলেছেন, ‘সময় এসেছে, এখন আমাদের শক্তিশালী ও দৃঢ় অবস্থান নিতে হবে।’ কিন্তু তিনি আগে বলেছিলেন, ‘শিল্পকে কাঁটাতারের বেড়া আর রাজনীতি থেকে দূরে রাখা উচিত।’ তাহলে বিদ্যা বালান এখন কেন অন্য কথা বলছেন? এ ব্যাপারে তিনি বললেন, ‘আমি সব সময় তা বিশ্বাস করি। কিন্তু এখন যে পরিস্থিতি তৈরি হয়েছে, এ অবস্থায় আমাদের এখনই ঘুরে দাঁড়াতে হবে। যথেষ্ট হয়েছে, আর না।’

বিদ্যা বালান মুম্বাইয়ে একটি রেডিও শোতে অংশ নিয়েছেন। অনুষ্ঠানটির নাম ‘ধুন বদল কে তো দেখো’। এই শোর প্রথম অনুষ্ঠানে বলিউডে পাকিস্তানের শিল্পীদের কাজ করার ব্যাপারে নিজের কঠিন অবস্থান তুলে ধরেছেন।

শিল্পকে কাঁটাতারের বেড়া আর রাজনীতি থেকে দূরে রাখার ব্যাপারে বিদ্যা বালান বলেন, ‘আমি বিশ্বাস করি, শিল্প সবচেয়ে বড় শক্তি। আর এই শক্তি সব মানুষকে একত্র করতে পারে। তা সে সংগীত, কবিতা, নাচ, নাটক, সিনেমা বা অন্য যেকোনো শিল্পমাধ্যমই হোক না কেন। কিন্তু এখন মনে করি, এই ভাবনাকে বিরতি দিতে হবে। ভবিষ্যতের জন্য কী করা যেতে পারে, তা এখনই ভাবতে হবে। এই পরিস্থিতিতে শক্ত পদক্ষেপ নিতেই হবে!’

এই অনুষ্ঠানে বিদ্যা বালানকে প্রশ্ন করা হয়, ভবিষ্যতে আপনি কার সঙ্গে কাজ করতে চান না? জবাবে তিনি বলেছেন, ‘সাজিদ খানের সঙ্গে কোনো দিন কাজ করব না। সাজিদ খান মেয়েদের সঙ্গে কাজ করার যোগ্য নন।’ আগেই জানা গেছে, সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে।

ভারতশাসিত জম্মু-কাশ্মীরে ১৪ ফেব্রুয়ারি রাজ্যের পুলওয়ামা জেলার আওয়ান্তিপুরা এলাকায় বাইপাসের কাছে গোরিপোরায় জম্মু-শ্রীনগর ৬ নম্বর জাতীয় সড়কে বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনের বেশি সদস্য নিহত হয়েছেন। সাম্প্রতিক বছরগুলোয় ভারতীয় বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় হামলা। ভারত সরকার এই ঘটনার জন্য পাকিস্তানের সংশ্লিষ্ট থাকার অভিযোগ করেছে। এরপর ভারতজুড়ে প্রতিবাদ অব্যাহত আছে। সারা দেশে এখন শোকের ছায়া। বলিউডে পাকিস্তানি শিল্পীদের কাজ করার ক্ষেত্রে নেওয়া হয়েছে কড়া পদক্ষেপ।

আর পড়তে পারেন