শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

প্রথম বাংলাদেশি হিসেবে ইতালিতে ভ্যাকসিন নিচ্ছেন স্বর্ণা রহমান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩০, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ইতালির রোমে এক স্বাস্থ্যকর্মীর শরীরে ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে রোববার (২৭ ডিসেম্বর) সকালে আনুষ্ঠানিকভাবে শুরু হয় কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রয়োগ। প্রথম পর্যায়ে ৯ হাজার ৭শ ৫০টি ডোজ ইতালিতে এসেছে। আরো ৪ লাখ ৭০ হাজার ডোজ ভ্যাকসিন এসে পৌঁছতে শুরু করেছে ইতালিতে।

এদিকে ইতালির উওর-পূর্বাঞ্চলীয় গরিঝিয়া প্রভিন্সের মনফালকনে শহরে প্রথম বাংলাদেশি হিসেবে টিকা নিতে যাচ্ছেন স্বর্ণা রহমান। সবকিছু ঠিক থাকলে ২০২০ সালের শেষ দিন আগামী ৩১শে ডিসেম্বর তা প্রয়োগ হতে পারে বলে জানায় বিশেষ সূত্র।

বর্তমানে ২৭ বছরের স্বর্ণা রহমান বাংলাদেশে ৬ষ্ঠ শ্রেণি পাঠ শেষে ২০০৪ সালে ইতালি এসে পরিবারের সঙ্গে বসবাস শুরু করেন। চালিয়ে যান লেখাপড়া। পিতা আজিজুর রহমান, মা মাহফুজা রহমান এবং ছোট বোন এশা রহমানকে নিয়ে তাদের পরিবার। তিনি ২০১৭ সাল থেকে স্থায়ীভাবে মনফালকনে শহরের San Polo হাসপাতালে নার্স হিসেবে নিয়োগ পান। তিনি জানান ছোট বোন এশা রহমানও একই বিষয়ে অধ্যায়নরত আছেন।

করোনা টিকা প্রসঙ্গে স্বর্ণা বলেন, আমি খুবই খুশি ও সকলের কাছে দোয়া প্রার্থনা করছি। এ প্রসঙ্গে বাংলাদেশি কমিউনিটির অন্যান্য সদস্যরা জানান বলেন, প্রথম বাংলাদেশি হিসেবে টিকা নিতে যাচ্ছেন আমাদের স্বর্ণা রহমান, এটি আমাদের গর্বের বিষয়, আমরা এর সফল প্রয়োগ কামনা করি।

প্রায় দুই লাখ প্রবাসী বাংলাদেশীদের বসবাস ইতালিতে। করোনার প্রথম আগ্রাসনে ১৭ জন ও দ্বিতীয় ঢেউ শুরু হবার পর ১ জনসহ মোট ১৮ জন বাংলাদেশি করোনায় মৃত্যুবরণ করেন ইতালিতে।

প্রথম বাংলাদেশি হিসেবে করোনা প্রতিরোধ ভ্যাকসিন নিতে যাওয়া স্বর্ণা রহমানের শহর মনফালকনেও একজন বাংলাদেশি করোনায় মৃত্যুবরণ করেন। স্বর্ণা রহমানের করোনা ভ্যাকসিন গ্রহণের সংবাদ এখন বাংলাদেশ কমিউনিটির মানুষের মুখে মুখে। সকলে তার সাফল্য কামনা করেন।

আর পড়তে পারেন