সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

প্রকাশিত হয়েছে সহজ ভাষার আয়কর আইনের সংকলন ২০২১ ইনকাম ট্যাক্স ল

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৩, ২০২১
news-image

এমদাদুল হক সোহাগ:
বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে অত্যন্ত সহজ সরল ও সাবলীল ভাষায় প্রকাশিত হয়েছে আয়কর আইন নিয়ে ‌একক কাভারের সংকলন ২০২১ ইনকাম ট্যাক্স ল বইটি। তিন জন লেখক অত্যন্ত যত্ন সহকারে আয়কর আইনের জটিল বিষয়গুলোকে উপস্থাপন করেছেন। এতে করে সংশ্লিষ্টরা আয়কর আইন সম্পর্কে এই একটি বই থেকেই অল্প সময়ে সম্পূর্ণ ধারনা ও সমাধান পাবেন।

বইটি আয়কর অধ্যাদেশ ১৯৮৪, আয়কর বিধিমালা, ১৯৮৪, দানকর আইন ১৯৯০, দানকর বিধিমালা ১৯৯০, ভ্রমণ কর আইন ২০০৩ এবং অন্যান্য কর আইনের একক কভার সংকলন ও সহজ পাঠ।

লেখকগণ বইটিতে মূল আইনগুলো সর্বশেষ সংশোধনীসহ আপডেট করেছেন। জটিল বিধানগুলো সহজভাবে উপস্থাপনের জন্য ঝঘঅচ ব্যবহার করেছেন। যে সকল ক্ষেত্রে একটি ধারার সাথে অন্য অনেক ধারার সংযোগ রয়েছে সেখানে ব্যবহার করেছেন খওঘক। আবার, প্রযোজ্য ধারার সাথে প্রযোজ্য বিধিগুলো উপস্থাপন করেছেন। ফলে ব্যবহারকারী এদিক-সেদিক খোঁজাখুঁজি ছাড়াই আইনের সুস্পষ্ট ধারণা পাবেন এক জায়গাতেই।

কর্পোরেট ব্যবহারকারী, উৎসে কর কর্তন করতে হয় এমন প্রতিষ্ঠান এবং বেতন আয় রয়েছে এমন ব্যবহারীদের জন্য এই বই একটি গুরুত্বপূর্ণ সমাধান। আয়কর প্র্যাক্টিশনার ও একাডেমিশিয়ানদের জন্য একটি রেফারেন্স গ্রন্থ এটি। বইটি অনলাইন শপ রকামারিতে পাওয়া যাচ্ছে। ঘরে বসে অনলাইনে অর্ডার করে বইটি কিনতে ভিজিট করতে হবে https://getashorturl.com/bO3Lm এই লিংকে। বইটি লিখেছেন, বিসিএস (কর) প্রশাসনের তিন কর্মকর্তা বাপন চন্দ্র দাস, এমএ বারী ও মেহেদী হাসান।

আর পড়তে পারেন