সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পৃথক ধর্ষণের অভিযোগে হাজীগঞ্জে মেম্বারসহ দুই ধর্ষক আটক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৮, ২০১৮
news-image

 

পাপ্পু মাহমুদ, হাজীগঞ্জ:

হাজীগঞ্জে পৃথক ধর্ষণের অভিযোগে এক মেম্বার (ইউপি সদস্য) ও গত ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ দুই ধর্ষককে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার বড়কুল পশ্চিম ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সফিকুর রহমান ওরফে সফিক মেম্বার (৫০)কে আটক করে থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ আব্দুল মান্নানসহ সঙ্গীয় ফোর্স। আটক ইউপি সদস্য ওই ইউনিয়নের মৃত আব্দুল খালেকের ছেলে।

এ দিকে একই রাতে অপর এক ধর্ষনের অভিযোগে উপজেলা রাজারগাঁও পশ্চিম ইউনিয়নের মো. আলী হোসেন পাটওয়ারীকে (৪৩) আটক করে থানা উপ-পরিদর্শক (এসআই) মো. জসিম উদ্দিনসহ সঙ্গীয় ফোর্স। আটক আলী হোসেন পাটওয়ারী ওই ইউনিয়নের মৃত সামছুল হক পাটওয়ারীর ছেলে। তিনি গত রাজারগাঁও ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্ধন্ধিতা করেন।
থানা সূত্রে জানা যায়, বড়কুল পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যানের কাছে একটি অভিযোগের ঘটনায় গত ১৩ এপ্রিল শুক্রবার সকালে মেম্বার সফিকুর রহমান সালিশি বৈঠকের কথা বলে অভিযোগের বাদী ফাতেমা বেগম (৩৫) কে তার বাড়িতে খবর দিয়ে জোরপূর্বক ধর্ষণ করেন। এ ঘটনায় ফাতেমা বেগম ইউপি সদস্যকে আসামি করে হাজীগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।
অপর দিকে ৬ জুলাই শুক্রবার বিকালে রাজারগাঁও ইউনিয়নের স্থানীয় রাজারগাঁও বাজারে নবজাগরণ ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড এর কার্যালয়ে মনিরা বেগম (৪৮) নামের এক নারী তার ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে গেলে ওই সমবায়ের কর্মকর্তা আলী হোসেন পাটওয়ারী তাকে জোরপূর্বক ধর্ষণ করেন। এ ঘটনায় মনিরা বেগম বাদী হয়ে আলী হোসেন পাটওয়ারীকে একমাত্র আসামি করে হাজীগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।
হাজীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদুল ইসলাম জানান, ধর্ষণের অভিযোগে পৃথক ঘটনায় ইউপি সদস্যসহ দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।