সোমবার, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

পুলিশ পদক সেবায় ভূষিত হলেন চাঁদপুরের এসপি জিহাদুল কবির

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৯, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর:
সাহসিকতা ও সেবামূলক কাজের জন্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পেয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির পিপিএম। প্রজ্ঞাপনের ৩৪৯ পদকপ্রাপ্ত কর্মকর্তাদের তালিকায় তিনি ৫৪ নাম্বারে রয়েছেন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) উপসচিব ফারজানা জেসমিনের স্বাক্ষর করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

গত বছরে নিজেদের পেশায় অসীম সাহসিকতা ও বীরত্বমূলক কাজের স্বীকৃতি হিসেবে এ বছর পুলিশের ৪০জন সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬২ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক দেয়া হয়েছে। পুলিশ সুপার জিহাদুল কবির এর পূর্বে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) সেবা পেয়েছেন।এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণে প্রশংসনীয় অবদান রাখায় ১০৪জনকে বিপিএম-সেবা ও ১৪৩ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক পিপিএম-সেবা প্রদান করা হয়েছে।

পদক পাওয়ার বিষয়ে অনুভুতি জানতে চাইলে পুলিশ সুপার জিহাদুল কবির জানান, পেশাগত কাজের স্বীকৃতি পেলাম। অবশ্যই ভাল লাগছে। এ অর্জনের কারণে আমার দায়িত্বটা আরো বেড়ে গেলো।

তিনি জানান, আমি চাঁদপুর ছাড়াও পূর্বের কর্মস্থল পাবনায় উল্লেখযোগ্য কাজের বিবরণ দিয়েছি পদক প্রস্তাবনার জন্য কাগজপত্রে। এছাড়াও চাঁদপুরের হাজীগঞ্জে দুলাভাই ও শ্যালিকা মিলে আপন বোনকে হত্যা, কয়েক যুগ পরে হারিয়ে যাওয়া কন্যাকে পিতার নিকট ফিরিয়ে আনার ব্যবস্থা, ফরিদগঞ্জে ৭ জঙ্গি আটকসহ আরো কিছু কাজ উল্লেখ্যযোগ্য। বিশেষ করে ২০১৮ সালের সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচন চাঁদপুরে শান্তি ও শৃঙ্খলার মধ্যে অনুষ্ঠিত হয়ওয়া। পুলিশ সুপার আরো বলেন, আমার পেশাগত কাজের অনেক কাজেই উল্লেখ্য করা হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ কিভাবে আমাকে নির্বাচন করেছেন অথবা কোন কাজটি গুরুত্বপূর্ণ ছিলো সেটি এ মুহুর্তে বলতে পারছি না। তবে আমার ধারণা সুষ্ঠুভাবে চাঁদপুরে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এ বিষয়টি হতে পারে।

বাংলাদেশ পুলিশ পদকে ভূষিত হওয়ায় মঙ্গলবার (২৯ জানুয়ারি) পুলিশ সুপারের কার্যালয়ের কর্মকর্তাদের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত) মোঃ মিজানুর রহমান এবং সহকারি পুলিশ সুপার (সদর) শাকিলা ইয়াসমিন সূচনা ফুলেল শুভেচ্ছাসহ অভিনন্দন জানান। সেই সাথে আরো অভিনন্দন জানান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী, সহকারি পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত), (মতলব সার্কেল) রাজন কুমার দাস, সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) শেখ রাসেলসহ জেলার অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, আগামী ৪ ফেব্রুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এ পদক প্রদান করবেন.

আর পড়তে পারেন