সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পিতাকে নিয়ে এমপি কন্যার আবেগ ঘন স্ট্যাটাস

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩, ২০২১
news-image

 

শরীফুল ইসলাম,চান্দিনা:

আপনজন হারানোর শোক সহ্য করা অনেক কঠিন। কেউ চান না তার আপনজন হারিয়ে যাক। প্রিয়জন বা আপনজন হারিয়ে কেউবা শোকে পাথর হন আবার কেউবা সারা জীবন চোখের পানিতে বুক ভাসান।

কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার সদ্য প্রয়াত অধ্যাপক মো. আলী আশরাফ’কে হারিয়ে চোখের পানিতে বুক ভাসাচ্ছেন তার পরিবার, প্রিয়জন, আস্থাভাজন কর্মীরা। মনের চাপা কষ্ট সহ্য করতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বহিঃপ্রকাশও করছেন অনেকে। এরই মধ্যে সোমবার দুপুরে পিতাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র বড় মেয়ে আইরিন পারভীন রীনা। কানাডার একটি কলেজের ইংরেজী শিক্ষক তিনি।

তিনি তাঁর স্ট্যাটাসে লিখেছেন- ‘আব্বু, আমি ফোনটা সারাক্ষন হাতে নিয়ে থাকি তোমার ফোন আসবে এই আশায়। কতদিন হয়ে গেল তুমি ফোন কর না! ফোনটা করেই তুমি বলবে “রিন কেমন আছো?” এত সুন্দর করে তুমি আমায় রিন বলে ডাক! কতদিন তোমার ডাক শুনি না বাবা! পত্রিকা বা সোশাল মিডিয়ায় কেউ যখন তোমার নামের আগে মরহুম লিখে অথবা লিখে “মৃত্যুর সময় —” আমি “মরহুম” অথবা “মৃত্যু” এই শব্দগুলো তোমার ব্যাপারে লিখলে মানতে পারি না বাবা, কোনভাবেই মানতে পারি না!! আমি ভাবি তুমি চান্দিনায় গেছ, মিটিং অথবা তোমার প্রানপ্রিয় জনগনের মাঝে ব্যস্ত আছ, তাই আমায় ফোন করতে পারছো না।

বসে বসে তোমার বক্তৃতাগুলো শুনি। তোমার কথাগুলো মন্ত্রমুগ্ধের মতো শুনি। কত সুন্দর করে তুমি কথা বলো বাবা!

প্রতিবার নামাজ পড়তে যেয়ে তোমার কবরের ছবিটা আমার চোখে ভেসে উঠে– “আব্বু তুমি ওখানে কেমন আছো?” চোখের জল বাঁধ মানে না!

রাতে আরামদায়ক বিছানায় শুয়ে মনে হয়, আমার বাবা মাটিতে শুয়ে আছে। তখন আর শুয়ে থাকতে পারি না, উঠে যাই। বাবা তুমি কেমন আছো? আমি, আমরা কেউ ভাল নেই বাবা, তোমাকে ছাড়া কেউ ভাল নেই!!

মনকে বুঝাই, বেহেশতে যেয়ে তোমার সাথে যখন আমার দেখা হবে, ছোট্ট খুকীটির মতো তোমার হাত ধরে বেহেস্তের বাগানে হাঁটবো তখন। রাব্বির হামহুমা কামা রাব্বা ইয়ানি সাগিরা’।

এমপি তনয়ার এমন আবেগঘন স্ট্যাটাসে অধ্যাপক আলী আশরাফ এর ভক্ত ও নেতা-কর্মীরাও আবেগঘন মন্তব্য প্রদান করছেন। আবার কেউবা শান্তনা দেওয়ার চেষ্টা করছেন। সব কিছুর বিনিময়েও আর ফিরে আসবেন না কিংবদন্তি ওই নেতা।

আর পড়তে পারেন