সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পিএসজি’তে মেসির অভিষেক ম্যাচেই জয়!

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩০, ২০২১
news-image

স্পোর্টস ডেস্কঃ

অবশেষে অপেক্ষার অবসান। ফ্রেঞ্চ লিগ ওয়ানে প্যারিস সেন্ত জার্মেই’র (পিএসজি) হয়ে রোববার দিবাগত রাতে অভিষেক হলো লিওনেল মেসির। তার অভিষেক ম্যাচে পিএসজি ২-০ গোলে হারিয়েছে রিমসকে।

মেসির অভিষেক ম্যাচের মঞ্চে নায়ক বনে যান কালিয়ান এমবাপে। ম্যাচের ১৬ মিনিটের মাথায় তিনি প্রথম গোলটি করেন। এ সময় ডানদিক থেকে ডি বক্সের মধ্যে ক্রসে বল বাড়িয়ে দেন অ্যাঙ্গেল ডি মারিয়া। সেটাতে লাফিয়ে উঠে হেড নেন এমবাপে। রিমসের গোলরক্ষক প্রেডরাগ রাজকোভিচের চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছু করার ছিল না। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর ৫১ মিনিটে গোলরক্ষক কেইলর নাভাসের ভুলে গোল হজম করে বসেছিল পিএসজি। কিন্তু ভিএআর চেকে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়।

৬৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন এমবাপে। তাতে পিএসজি এগিয়ে যায় ২-০ ব্যবধানে। এ সময় ডানদিক থেকে আশরাফ হাকিমি বামদিকে বক্সের মধ্যে ক্রসে বল বাড়িয়ে দেন এমবাপেকে। ধাবমান বলে বাম পা লাগিয়ে কাছের পোস্ট দিয়ে জালে জড়ান তিনি। রিমসের গোলরক্ষক এদিকে আসার অনেক আগেই বল জালে আশ্রয় নেয়।

৬৫ মিনিটে নেইমার দ্য সিলভাকে উঠিয়ে লিওনেল মেসিকে মাঠে নামান কোচ মাউরিসিও পচেত্তিনো। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। জেতার জন্য অবশ্য আর কোনো গোলের প্রয়োজনও হয়নি পিএসজি’র।

এই জয়ে চার ম্যাচ থেকে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে গেল মৌসুমের রানার্স-আপরা।

আর পড়তে পারেন