মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

নয়াপল্টনে ছাত্রদলের দু’গ্রুপে সংঘর্ষ চলছে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১০, ২০১৬

asol-bnp-1024x573
ঢাকা : ছাত্রদলের সদ্য ঘোষিত নতুন কমিটির পক্ষে ও কমিটিতে স্থান না পাওয়া নেতা ও তাদের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ২টা ৩৫ মিনিটের দিকে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা কাকরাইল নাইটিঙ্গেল মোড় থেকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের দিকে মিছিল নিয়ে এগোলে কার্যালয়ে সামনে অবস্থানরত কমিটির পক্ষের নেতাকর্মীদের সঙ্গে এ সংঘর্ষ হয়।

নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বুধবার সকাল থেকেই কমিটির পক্ষের নেতাকর্মীরা অবস্থান করছিল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কাকরাইল নাইটিঙ্গেল মোড় থেকে পদবঞ্চিত নেতারা ইট ও লাঠিসোটা নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের দিকে এগোতে থাকে। এ সময় রাস্তায় যান চলাচলও বন্ধ করে দেয় পদবঞ্চিতরা।

ওইদিকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থানরতরাও প্রস্তুত ছিল লাঠিসোটা হাতে নিয়ে। পদবঞ্চিতরা এগোলে তারা ধাওয়া করে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

৬ ফেব্রুয়ারি মধ্যরাতে ছাত্রদলের ৭৩৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। পরদিন রোববার বিকেলে ক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা ঘোষিত কমিটি বাতিল করে নতুন কমিটির দাবিতে নয়াপল্টনে বিক্ষোভ করে। বিক্ষোভ চলাকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে ও সামনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ নিয়ে পাল্টাপাল্টি বক্তব্যও দিচ্ছে দুই পক্ষের নেতারা।

সূএ: বাংলামেইল২৪

আর পড়তে পারেন