সোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

নিরাপদ খাদ্য ও ভোগ্যপণ্য আন্দোলন’ কুমিল্লা জেলা আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৭, ২০২০
news-image

সংবাদ বিজ্ঞপ্তি ॥
মানুষের অন্যতম মৌলিক অধিকার ‘নিরাপদ খাদ্য’ নিশ্চিত করা এবং ভেজাল খাবার প্রতিরোধে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘নিরাপদ খাদ্য ও ভোগ্যপণ্য আন্দোলন, বাংলাদেশ’র কুমিল্লা জেলা আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারী) বিকাল ৪টায় নগরীর টাউনহল মুক্তিযুদ্ধ কর্নার অডিটরিয়ামে সদস্য সচিব ও মেঘনা টিভির ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক এইচ. এম. মহিউদ্দিনের উপস্থাপনা প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের আহবায়ক ও কুমিল্লা আর্ট নার্সিং কলেজের চেয়ারম্যান শেখ জহিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাউনহল অডিটরিয়ামের যুগ্ম সম্পাদক সাংস্কৃতি ব্যক্তিত্ব মোঃ আবুল কাশেম, নাঙ্গলকোট আল্ট্রা মর্ডাণ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হুমায়ুন কবির, বিশিষ্ঠ ব্যবসায়ী ও সাংবাদিক মোঃ ওয়াজ কুরুনী, বিশিষ্ট ব্যবসায়ী কাজী নজির আহমেদ।

এছাড়া উপস্থিত ছিলেন, সদস্য, মোঃ জহিরুল ইসলাম, নুরুল আমিন আজাদ, মুন্সি সফিকুল ইসলাম, মোঃ হেলাল উদ্দিন, সাংবাদিক নেকবর হোসেন, সাংবাদিক মোতাহের হোসেন চৌধুরী, সাংবাদিক এস.এম.মনির, আবদুল বাতেন, কাকলী আক্তার, সুলতানা আক্তার, মোঃ হানিফ মজুমদার, তিহান আহমেদ, মোঃ ইবনুল হাসান রায়হান, কামাল হোসেন তুহিন, মোঃ মোর্শেদ আলম, মোঃ ইমাম উদ্দিন।

গত (৭ জানুয়ারী) মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে সংগঠনের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী কমিটির মিটিং শেষে প্রধান নির্বাহী কামরুজ্জামান বাবলু ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজম আহবায়ক কমিটি অনুমোদন করেন। পরে সংগঠনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জাকির আহাম্মদের উপস্থিতিতে কমিটি হস্তান্তর করা হয়। গঠিত আহবায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে একটি পুর্নাঙ্গ কমিটি গঠনে সাধারণ সদস্য সংগ্রহ করবে এবং পর্যায়ক্রমে উপজেলা কমিটি গঠনেও কাজ করবে। সংগঠনের সকল জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সভা, সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও মানববন্ধন কর্মসূচি পালন করার কর্র্মসূচিও গ্রহণ করবে। উল্লেখ্য, খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মাননীয় মন্ত্রী পদাধিকার বলে সবসময় সংগঠনের প্রধান, একই মন্ত্রণালয়ের সচিব ও খাদ্য অধিদপ্তরের মহাপরিচালককে উপদেষ্টা মনোনিত করা হয়। এছাড়াও সব স্তরের পেশাজীবীদের থেকেও উপদেষ্টা রয়েছে।

আর পড়তে পারেন