বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

নিমসারে সেনাবাহিনীর ঈদ বাজার: ৫০০ অসহায় পরিবার পেলেন খাদ্য ও বস্ত্র

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৪, ২০২০
news-image

 

ইমতিয়াজ আহমেদ জিতু:
কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসারে করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের জন্য ঈদ বাজারের আয়োজন করেছে বাংলাদেশ সেনাবাহিনী,কুমিল্লা এরিয়া। এ ঈদ বাজার থেকে বিনামূল্যে খাদ্য সামগ্রী ও বস্ত্র সংগ্রহ করে প্রায় ৫ শতাধিক অসহায় মানুষ ।

রবিবার (২৪ মে) দুপুরে নিমসার জুনাব আলী কলেজে কুমিল্লা সেনাবাহিনীর ১৬ প্যারা পদাতিক ব্যাটালিয়নের উদ্যোগে এ ঈদ বাজারের আয়োজন করা হয়।

ঈদ বাজারের বিভিন্ন স্টলে চাল, ডাল, আটা, সেমাই, তেল, লাউ, কুমড়ো, সাবান, সবজি, শার্ট, লুঙ্গি, পান্জাবি, শাড়ি ইত্যাদি ছিল।

ঈদ বাজারে উপস্থিত ছিলেন ১৬ প্যারা পদাতিক ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ রেজাউল করিম । এছাড়া আরো উপস্থিত ছিলেন মেজর সাইফ, ক্যাপ্টেন জোবায়ের, ক্যাপ্টেন মোঃ মুহতাসিম ইশমাম অরন্যসহ আরো অনেকে।

১৬ প্যারা পদাতিক ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ রেজাউল করিম বলেন, বাংলাদেশে করোনার এই সংকটময় মুহূর্তে কুমিল্লায় লকডাউনে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে এই ঈদ বাজারের আয়োজন । এই আয়োজনে সবার মুখে হাসি ফোটানো সম্ভবপর না হলেও আমরা চেষ্টা করেছি যতসম্ভব লোককে খাদ্য ও বস্ত্র দিয়ে সহায়তা করতে। ঈদের দিন যাতে এই অসহায় মানুষেরা তাদের পরিবার নিয়ে কিছু রান্না করে খেতে পারে সেটাই আমাদের লক্ষ্য। এছাড়া মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে আমরা সচেতনতামূলক কাজ করে যাচ্ছি। সবাই সচেতন হোন । ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন, অপরকে নিরাপদ রাখুন। সবার সচেতনতাই পারে কুমিল্লাকে করোনামুক্ত রাখতে।

এর আগে এই ইউনিট ২৩ মে বিকেল ৪ টায় লালমাই উপজেলার হরিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ঈদ বাজারের আয়োজন করে। সেখান থেকে বিনামূল্যে খাদ্য সামগ্রী ও বস্ত্র সংগ্রহ করে প্রায় ৪ শতাধিক অসহায় মানুষ । একই দিন জেলার ৭ উপজেলায় ১৩টি এতিমখানার প্রায় ৪ শত এতিম শিশুর মাঝে ঈদের খাদ্য ও নগদ অর্থ বিতরণ করেন সেনাবাহিনীর এই ইউনিট।

আর পড়তে পারেন