মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

প্রবাসীদের রেমিটেন্স বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি – জ্যামাইকায় গণসংবর্ধনা অনুষ্ঠানে ড.খন্দকার মারুফ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৮, ২০১৮
news-image

এম এইচ বিপ্লব সিকদার :
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির জ্যামাইকায় একটি রেষ্টুরেন্টে রোববার সন্ধ্যায় বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেনকে গণসংবর্ধনা দিয়েছে প্রবাসীদের অরাজনৈতিক সংগঠন ড. মোশাররফ ফাউণ্ডেশন যুক্তরাষ্ট্র শাখা।

অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় নেতা ড. খন্দকার মারুফ হোসেন বলেছেন, প্রবাসীদের পাঠানো রেমিটেন্সই বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে রেমিটেন্সের অর্থ জাতীয় অর্থঅনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। রেমিটেন্সের প্রবাহ হ্রাস পেলে এর নেতিবাচক প্রভাব দ্রুত অর্থনীতিতে প্রতিফলিত হয়।
জাতীয় সার্থ রক্ষা এবং জনগণের সুখ-দুঃখের অংশীদার হতে দায়িত্বশীল ভূমিকা রাখার জন্য ড.মারুফ প্রবাসীদের প্রতি উদাত্ত আহবান জানান। ড. মোশাররফ ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার নেতাকর্মীগণ সমাজ উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখায় ড. খন্দকার মারুফ তাদের ভূয়সী প্রশংসা করেন।

আয়োজক সংগঠনের সভাপতি আল-আমিন সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট ও ডা: মজিবুর রহমান, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, গবেষক ড. এসআই শেলী, অধ্যাপক ড. জাহাংগীর আলম, ডা: ওয়াজেদ খাঁন, বিএনপি নেতা গিয়াস আহমেদ ও কামাল পাশা, অধ্যাপক দেলোয়ার হোসেন ও রুহুল আমীন প্রমূখ। পরে চ্যানেল আই সেরা কন্ঠ এবং প্রবাসী শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

আর পড়তে পারেন