বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটের সবচেয়ে জনগুরুত্বপূর্ণ সড়ক লাঙ্গলকোট – চিওড়া বিশ্ব রোড সড়কের বেহাল দশা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৪, ২০২১
news-image

 

মোঃ বশির আহেমেদ:

নাঙ্গলকোট পৌর সদরের কোদালিয়া গ্রামের নাঙ্গলকোট – চিওড়া বিশ্ব রোড তথায় ঢ়ালুয়া,বক্সগঞ্জ সংযোগ সড়ক এটি। সড়কটি নাঙ্গলকোট বর্তমান পৌরমেয়র আব্দুল মালেকের বাড়ির সামনে দিয়ে নাঙ্গলকোট উপজেলা সদরের সাথে সংযোগ হয়েছে। এই গুরুত্বপূর্ণ সড়কের পাশে মাছ ছাষের জন্য কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে বর্ষা মৌসুমে ভরা পুকুরের পানি সেচের কারণে এই জনগুরুত্বপূর্ণ সড়কটি ভেঙ্গে যায়।

এবং সড়কটির দুই পাশে পুকুর হওয়ায় সড়কটি ভেঙ্গে পড়ার আশংকা সবসময় থাকে। তার উপর ভরা মৌসুমে পুকুর সেছেরে কারণে এখন পরিপূর্ণ ভাবে ভেঙ্গে যাং। এই সড়কটি দিয়ে বক্সগঞ্জ,ঢালুয়া,চিওড়ার প্রায় কযেক লক্ষ লোক যাতায়েত করে। সড়কটিতে বর্তমানে গভীর ফাটল সৃষ্টি হয়েছে। ফলে দুর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ। এখন সংস্কারের অভাবে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

এর মধ্যে ঝুঁকি নিয়ে ব্যাটারিচালিত অটোরিকশা ও ভ্যান, ইঞ্জিনচালিত যানবাহন,সিএনজি, ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করছে। এ সময় অটোরিকশাচালক বেলাল হোসেন বলেন, রাস্তায় দ্ইু পাশে পুকুর থাকার কারণে ভেঙ্গে পড়েছে, প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। এ রাস্তায় চলাচল করতে গিয়ে সুস্থ-সবল মানুষের নাভিশ্বাস ওঠে। অনেক সময় রিকশায় করে এই রাস্তা দিয়ে রোগী নিয়ে গেলে তাঁদের অবস্থা আরও কাহিল হয়ে পড়ে।

ভ্যানচালক আবদুর রশিদ বলেন, ভাঙাচোরা রাস্তায় ভ্যান চালাতে গিয়ে প্রায়ই নাটবল্টু খুলে পড়ে যায়। ফলে সারা দিন ভ্যান চালিয়ে যা রোজগার করি, তার একটা অংশ মেরামতেই শেষ হয়ে যায়। ২০ মিনিটের রাস্তা যেতে সময় লাগে ৪০-৪৫ মিনিট।

রাস্তাটি দ্রুত মেরামতের দাবী জানান সধারন জনগণ।ঢালুয়া থেকে সিএনজি করে আসা যাত্রী মাহবুল হক বলেন রাস্তাটি দ্রুত সংস্কার প্রয়োজন আমরা সংশ্লিষ্ট কর্মকর্তাদের কছে আপনাদের মাধ্যমে আবেদন করছি যেন দ্রুত রাস্তাটি সংস্কার করে।

সড়কের বেহাল অবস্থার কথা স্বীকার করে এ বিষয়ে সওজ লাকসাম অফিসের উপ-সহকারি প্রকৌশলী আজিম উদ্দিন জানান, আমরা সড়কের অবস্থা সম্পর্কে অবগত হয়েছি। কয়েক দিনের মধ্যে সড়কের ফাটল মেরামত করা হবে।

আর পড়তে পারেন