মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

নবীনগরে সঠিক পয়ঃনিস্কাশন ব্যবস্থা না থাকায় পানিবন্দি অসংখ্য পরিবার

আজকের কুমিল্লা ডট কম :
মে ২১, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর ঃ
ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার সঠিক পয়ঃনিস্কাশন ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে প্রায় ২০ পরিবার।

সরজমিনে গিয়ে দেখা যায়, সোমবারের বৃষ্টিতে পৌরসদরের আদালত পাড়ার কেরামত আলী টাওয়ারের দক্ষিণাংশের পুকুরে বৃষ্টির পানি নিষ্কাশনের কোন পথ না থাকায় পানিবন্দী অবস্থায় রয়েছে পুকুরের চতুরপাশের প্রায় ২০টি পরিবার। ভুক্তভোগীরা জানায়, পুকুরের দক্ষিণ পাশে উপজেলা পরিষদের বাউন্ডারীর নিচ দিয়ে পানি নিষ্কাশনের একটি ড্রেন ছিল, সম্প্রতি প্রশাসনের লোকজন উক্ত ড্রেনটি বন্ধ করে দেয়। যার কারণে আজকে আমাদের এই ভোগান্তিতে পড়তে হয়েছে। পৌরসভা যদি এখানকার পানি নিস্কাশনের জন্য স্থায়ী ভাবে কোন ড্রেন করত, তাহলে আমাদের এই সমস্যায় পড়তে হতো না।

এই ব্যাপারে পৌর মেয়র মোঃ মাইন উদ্দিন জানান, এখন পর্যন্ত আমার কাছে এই বিষয় নিয়ে কেউ কোন কথা বলেনি। তবে ঐখানের জন্য রাস্তা ও ড্রেনের ট্রেন্ডার সম্পন্ন হয়েছে।

এই ব্যাপারে নবীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম জানান, ইতিমধ্যে আমি পৌরসভার লোক দিয়ে পানি নিস্কাশনের ব্যবস্থা করে দিয়েছি। তবে পৌর এলাকার পয়ঃনিস্কাশের ব্যবস্থা কিন্তু পৌর মেয়র সাহেবের করে দিতে হবে। এক্ষেত্রে যদি আমাদের কোন সহযোগিতার প্রয়োজন হয় আমরা তা করবো।

আর পড়তে পারেন