সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

নবীনগরে দুই মাওলানা’র আগমন ঠেকাতে প্রশাসনের সাথে ইসলামী ঐক্যজোটের সভা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২২, ২০১৭
news-image

মোঃ দেলোয়ার হোসেন, নবীনগর:
মুসলিম বিশ্বে ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন আলেম উলামাগণ তাদের প্রত্যেকের বক্তব্যকে কোরআন হাদিসের রেফারেন্স দিয়ে সঠিক বলে বিভিন্ন সময় সাধারন জনগণের সম্মুখে উপস্থাপন করে আসছেন। এতে আমরা সাধারন জনগণ সব সময় দিধাদ্বন্দ্বের মধ্যে থাকি, কোনটা সঠিক আর কে সত্য বলছে। আসলে কি ইসলাম এই ধরনের কোন দিধাদ্বন্দ্বের কথা বলেছে।

ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রসুল্লাবাদ ইউনিয়নের লহরী গ্রামে আগামী ২২শে নভেম্বর বুধবারের ওয়াজ মাহফিলে মাওলানা মনিরুল ইসলাম চৌধুরী মুরাদ ও মাওলানা গিয়াস উদ্দীন আত-তাহেরীর ওয়াজ করার কথা। মাহফিল উপলক্ষে আয়োজকদের সকল প্রস্তুতি ও প্রায় সম্পন্ন। কিন্তুু মাহফিলকে কেন্দ্র করে এলাকার মুসলিম জনসাধারন দু’টি ভাগে বিভক্ত হয়ে গেছে । এই দু’জন মাওলানার আগমন ঠেকাতে তৎপর হয়ে উঠেছে ইসলামী ঐক্যজোট নবীনগর। ফলে দেখা দিয়েছে উত্তেজনা উদ্বেগ ও উৎকন্ঠা।

সোমবার (২০/১১) নবীনগরের ইসলামী ঐক্যজোট সমর্থিত উলামায়ে কেরামগণ উপজেলা পুলিশ প্রশাসনের সাথে এক বৈঠকে মিলিত হয়ে মাওলানা মনিরুল ইসলাম চৌধুরী মুরাদ ও গিয়াসউদ্দীন আত-তাহেরীকে নবীনগরে অবাঞ্ছিত ঘোষণা করে তাদের ধর্ম ব্যাবসায়ী ও ভন্ড বলে অভিহিত করেন এবং নবীনগরে তাদের আগমন রুখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এ বিষয়ে মাহফিলের আয়োজক কমিটি ও তাদের সমথর্ক এবং আগমন প্রতিরোধকারী দু’টি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে।

এ ব্যাপারে নবীনগর থানার এস.আই হারুন জানান, একই তারিখে একই স্থানে দুটি মাহফিল হতে পারে না। তবে তারিখ পরিবর্তন করে জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে তারা মাহফিল করতে পারবে।

আর পড়তে পারেন