বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

নতুন ভোটারদের উদ্বুদ্ধ করতেই ভোটার দিবস: শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর:
বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, নতুন ভোটারদের উদ্বুদ্ধ করতেই ভোটার দিবস। অর্থাৎ যাদের বয়স ১৮ হয়েছে, তারা যেনো ভোটার হয়, ভোটার হওয়ার পর তাদের দায়িত্ব ও কর্তব্য কি? এই সম্পর্কে ভোটারদের উদ্ধুদ্ধ করার লক্ষ্যেই জাতীয় ভোটার দিবস পালন করা হচ্ছে।

১ মার্চ শুক্রবার সকাল সাড়ে ১০ টায় চাঁদপুরে জাতীয় ভোটার দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দিবসে এবারের প্রতিপাদ্য ছিলো “ভোট দিব ভোটার হবো”।

এ বিষয়ে ডা. দীপু মনি এমপি আরো বলেন, একজন ভোটার তার ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই আগামীর গণতান্ত্রিক পথ চলা খুঁজে নিবেন। এতে কেউ কোন বাধা দিতে পারবে না। তিনি আরো বলেন, জাতীয় ভোটার দিবস ১ মার্চ করা হয়েছে। কারণ স্বাধীনতার মাসে এই দিবসকে ঘিরে যাতে অর্থবহ করা যায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের উন্নয়নের যে অভিযাত্রা চলছে। তা আরো সুদৃঢ় করার লক্ষ্যে প্রতিবছর এ অভিযাত্রার এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার, পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম পিপিএম, জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন অফিসার মোঃ হেলাল উদ্দিন খান। এ সময় বিভিন্ন সরকারি কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক সুধীজন ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এর আগে দিবসকে ঘিরে চাঁদপুর সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে সকাল ১০ টায় অতিথিদের অংশ গ্রহনে বর্ণাঢ্য র‍্যালী বের হয়। যা সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

আর পড়তে পারেন