রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

দেশের বাইরে যেতে পারবেন না সালমান খান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৫, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

সালমান খান এখন ইচ্ছা করলেই দেশের বাইরে যেতে পারবেন না। দেশের বাইরে যাওয়ার জন্য তাঁকে আদালতের অনুমতি নিতে হবে। শনিবার (৪ আগষ্ট) এমনটাই জানিয়েছেন যোধপুর আদালত। ২০ বছর আগের কৃষ্ণসার হরিণ শিকার মামলায় গত ৫ এপ্রিল ভারতের রাজস্থান রাজ্যের যোধপুরের একটি আদালত তাঁকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন। পাশাপাশি তাঁকে ১০ হাজার রুপি জরিমানা করা হয়। তাঁকে বন্য প্রাণী সংরক্ষণ আইনের ৫১ ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে। রায় ঘোষণার পর সেদিন দুপুরেই সালমান খানকে হাতকড়া পরিয়ে যোধপুর কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর ১১ এপ্রিল জামিনে মুক্তি পান সালমান খান।

‘ভারত’ ছবির শুটিংয়ের জন্য ১০ থেকে ২৬ আগস্ট দেশের বাইরে থাকতে হবে সালমান খানকে। এ সময় তাঁকে আবুধাবি আর মাল্টায় যেতে হবে। তাই বলিউডের এই সুপারস্টারকে দেশের বাইরে যাওয়ার অনুমতি দেওয়ার জন্য আজ তাঁর আইনজীবী আদালতে আবেদন করেন।

এর আগে প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা দাবি করেছিলেন, ১৯৯৮ সালের ১ ও ২ অক্টোবর যোধপুরে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ের মাঝে আলাদা আলাদা জায়গায় দুটি কৃষ্ণসার হরিণ হত্যা করেন সালমান খান। ওই সময় তাঁর সঙ্গে ছিলেন সাইফ আলী খান, নীলম, টাবু ও সোনালী বেন্দ্রে।

রাজস্থানের যোধপুরের কঙ্কানি এলাকায় গ্রামের ক্ষুদ্র জাতিসত্তার অধিবাসীদের অভিযোগ, গুলির শব্দ শুনে তাঁরা সালমানের জিপসি গাড়িটি ধাওয়া করেন। কিন্তু তাঁদের ধরা যায়নি। ওই সময় চালকের আসনে ছিলেন সালমান খান। গ্রামবাসীদের দাবি, প্রবল গতিতে গাড়ি ছুটিয়ে সালমান খান আর তাঁর সঙ্গীরা পালিয়ে যান।

আর পড়তে পারেন