শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ সরকারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০১৯
news-image

 

মো. জামাল উদ্দিন দুলাল ঃ
কুমিল্লা জেলার দেবিদ্বারের প্রবীন ন্যাপ নেতা ও বীর গেরীলা মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ সরকার(৬৬) কে সোমবার বাদ জোহর বারেরা সরকার বাড়ি ঈদগাহ মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়। দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) আলমগীর হোসেন’র নেতৃত্বে একদল বিহগল বাদকের করুণ সূরে রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদান করেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা। পরে জানাযা শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

প্রবীন ন্যাপ নেতা ও বীর গেরীলা মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ সরকার দীর্ঘদিন যাবত ক্যান্সারে আক্রান্ত হয়ে রোববার দিবাগত রাত পৌনে ২.৩০মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি মৃত্যুকালে ভাই ও আত্মীয়-স্বজন এবং সহযোদ্ধা সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

শহীদুল্লাহ সরকারের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রধান, মুজিব নগর প্রবাসী সরকারের এক মাত্র জীবীত উপদেষ্টা উপমহাদেশের বর্ষিয়ান নেতা অধ্যাপক মোজাফ্ফর আহমেদ, কুমিল্লা-৪ দেবিদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোঃ ফখরুল, ন্যাপ কেন্দ্রীয় কার্যকরী সভাপতি ও সাবেক সংসদ সদস্য মিসেস আমিনা আহমেদ, সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী এ,বি,এম গোলাম মোস্তফা, সাবেক সংসদ সদস্য ও উপ-মন্ত্রী এ,এফ,এম ফখরুল ইসলাম মূন্সী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সংগঠক কমরেড পরেশ কর, ন্যাপ উপজেলা সভাপতি অনিল চন্দ্র ঠাকুর প্রমূখ ব্যক্তিবর্গ। এর আগে ন্যাশনাল আওয়ামী পার্টি কুমিল্লা (উঃ) জেলা ও উপজেলা কমিটি এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা ও দেবিদ্বার উপজেলা কমিটির পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জানাযার প্রাক্কালে ন্যাপ উপজেলা সাধারন সম্পাদক মমিনুর রহমান বুলবুল’র সভাপতিত্বে মরহুমের কর্মজীন নিয়ে স্মৃতিচারণ করেন, সাবেক অতিরিক্ত সচিব ও মহা পরিচালক আইসিটি অধিদপÍর’র এ,কে,এম খায়রুল আলম, দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জয়নুল আবেদীন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কুমিল্লা জেলা সভাপতি কমরেড এবিএম আতিকুর রহমান বাশার, ন্যাপের কুমিল্লা উত্তর জেলার সাবেক সভাপতি বীর গেরীলা মুক্তিযোদ্ধা মোস্তাকুর রহমান মাষ্টার ফুলমিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুস সামাদ, পৌর আওয়ামীলীগ সভাপতি হাজী আবুল কাসেম চেয়ারম্যান, পৌর আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি হাজী মোঃ কেফায়েত উল্লাহ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ন্যাপ-সিপিবি-ছাত্র ইউনিয়ন কর্তৃক গঠিত বিশেষ গেরিলা বাহিনীর সাবেক দেবিদ্বার উপজেলা কমান্ডার আব্দুল হালিম মূন্সী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানী, উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক আনোয়ার হোসেন ভুলু পাঠান, সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী এ, কে,এম সফিকুল আলম কামাল, উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক তাজুল ইসলাম পাঠান, সিপিবি উপজেলা সভাপতি আব্দুল ওয়াদুদ, আ’লীগ পৌর সহ-সভাপতি এম, গোলাম জাহাঙ্গীর স্বপন মোল্লা সহ বিভিন্ন রাজনৈতিক দল, গন-সংগঠনের নেতা-কর্মী, সরকারী বেসরকারী সংস্থার কর্মকর্তা-কর্মচারী ও সুশিল সমাজের ব্যাক্তিবর্গ।

আর পড়তে পারেন