সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৬, ২০১৭
news-image

শাহীন আলম, দেবিদ্বার ঃ
‘যে মুখে মা সে মুখে মাদক নয়’ এ শ্লোগান কে সামনে রেখে মরিচাকান্দা মাদক বিরোধী সংগঠন’র উদ্যোগে দেবিদ্বারে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যা ৬ টায় মরিচাকান্দা মসজিদ মার্কেট সংলগ্ন মাঠে আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন দেবিদ্বার- বিপাড়া (সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম। বিশেষ অতিথি ছিলেন দেবিদ্বার থানা অফিসার ইনচার্জ ওসি মো. মিজানুর রহমান।
মো. মাস্টার ইব্রাহীম ভূইয়া’র সভাপতিত্বে সমাবেশে মাদকের শারীরিক কুফলতার কথা তুলে ধরেন দন্ত চিকিৎসক মো. এনামুল হক। প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম বলেন, মাদকসেবী ও ব্যবসায়ীরা মাদক ক্রয় করে দেশের টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে ধ্বংস করছে। মাদকের ভয়াবহতা পরিবার, সমাজ, দেশকে ধ্বংস করে দিতে পারে। তিনি আরও বলেন, মাদকের বিশাল একটি অংশ আসে পাশ্ববর্তী মিয়ানমার থেকে, আপনার আমার কোটি কোটি টাকা মাদকের বিনিময়ে নিয়ে যাচ্ছে ওরা আর সেই টাকা দিয়েই পশুর মত গুলি করে মারছে মানুষদের। আপনারা আমাদের ফেইসবুকে, মোবাইলে অথবা যেকোন উপায়ে মাদকসেবী ও ব্যবসায়ীদের সর্ম্পকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।
বিশেষ অতিথির বক্তব্যে দেবিদ্বার থানা অফিসার ইনচার্জ ওসি মো. মিজানুর রহমান বলেন, গল্পের বই পড়া, কবিতার বই পড়া, খেলাধুলা করা, বাগান করার নেশা হতে পারে। পৃথিবীতে এত সব ভালো ভালো নেশা থাকতে আমরা কেন মাদকের মতো খারাপ নেশা করব ? এ নেশা থেকে মুক্তি পাওয়ার ব্যাপারে নিজের চেষ্টা ও পাশের লোকজনের সহযোগিতা প্রয়োজন। তিনি আরও বলেন, আমরা মাদকের ব্যাপারে কোন আপোষ করব না, দেবিদ্বারে মাদককে জিরো টলারেন্সে নিয়ে আসতে যত কঠোর হওয়ার প্রয়োজন পুলিশ তত কঠোর হবে। সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে একমাত্র মাদকই প্রধান অন্তরায় তাই মাদককে দেশ ও সমাজ থেকে নির্মূল করতে সবার সহযোগিতা কামনা করছি। এটিএম সাদেক ভূইয়া’র পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট মোর্শেদ আল মাসুম, ইউপি আওয়ামীলীগ সভাপতি মুমিনুদ্দিন ভূঁইয়া, আক্তার হোসেন রবিনসহ সর্বস্তরের সাধারণ মানুষ।

আর পড়তে পারেন