রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে আ’লীগ প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের নির্বাচনী ইশতেহার প্রচার

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২০, ২০১৮
news-image

মো. জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বার ঃ
কুমিল্লা-৪(দেবিদ্বার) আসনে একাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী আওয়ামীলীগ কেন্দ্রিয় উপদেষ্টা মন্ডলীর সদস্য এ এফ এম ফখরুল ইসলাম মুন্সীর ছেলে ও কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি’র নির্বাচনী ইশতেহার সম্বলিত লিফলেট বিতরণ করেছেন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এর অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে উপজেলা সদর ও বরকামতা ইউনিয়নের বিভিন্ন স্থানে পথসভা, গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। কুমিল্লার দেবিদ্বার আসনের আওয়ামীলীগ প্রার্থী রাজী ফখরুল এর নির্বাচনী ইশতেহারের মধ্যে উল্লেখযোগ্য হল- দেবিদ্বার উপজেলাবাসীর জানমালের নিরাপত্তা, দুর্নীতিমুক্ত ও জবাবদিহিমূলক সমাজ গঠন এবং সুশাসন প্রতিষ্ঠায় সর্বাধিক পদক্ষেপ গ্রহন করা হবে। দেবিদ্বার উপজেলায় শিক্ষার হার এবং মান সর্বোচ্চ পর্যায়ে উন্নীতকরণে যথোপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে। বেকার ও দারিদ্র মুক্ত দেবিদ্বার গঠনে সর্বাত্মক পদক্ষেপ নেওয়া হবে। শিক্ষা, ব্যবসা-বাণিজ্য, চাকুরী সহ সকল ক্ষেত্রে নারীর সমান অধিকার প্রতিষ্ঠা ও নারীর ক্ষমতায়ন নিশ্চিত করা হবে। একটি পৃথক ও পূর্ণাঙ্গ মা ও শিশু হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে। দেবিদ্বার উপজেলা সরকারী হাসপাতালকে আধুনিকায়ণ ও ১০০ শয্যায় উন্নীত করা হবে। ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিকগুলোতে কার্যকরী চিকিৎসা সেবা নিশ্চিত করার পাশাপাশি সরকারী চিকিৎসা সেবাকে জনগনের দ্বারপ্রান্তে পৌঁছানোর লক্ষ্যে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলার প্রতিটি গ্রামের কৃষক ভাই- বোনদেরকে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উন্নত চাষাবাদ, মৎস চাস ও হাঁস-মুরগি পালনে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে। প্রতিটি ইউনিয়নে ১টি করে খেলার মাঠ প্রস্তুত করা হবে। খেলাধূলার প্রসার এবং ক্রীড়া ক্ষেত্রে নবজাগরণ তৈরি করা হবে। উপজেলার প্রধান সড়কগুলো কমপক্ষে ১২-২০ ফুট চওড়া করা হবে। পৌর এলাকার যানজট নিরসনে স্থায়ী পদক্ষেপ গ্রহন করা হবে। গত পাঁচ বছরে দেবিদ্বার উপজেলার প্রায় প্রতিটি গ্রামে বিদ্যুৎ সংযোগ করা হয়েছে। বিদ্যুৎ সঞ্চালন নিরবিচ্ছিন্ন রাখার প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করা হবে।মাদক ব্যবসা নির্মূলের মাধ্যমে মাদকমুক্ত দেবিদ্বার গঠন করা হবে। উপজেলা সদরে একটি পূর্ণাঙ্গ কারিগরী মহাবিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। উপজেলার প্রাণকেন্দ্রে শিশুদের চিত্তবিনোদনের জন্য একটি আধুনিক শিশুপার্ক গঠনে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহন করা হবে। দেবিদ্বার উপজেলাবাসীর চিত্তবিনোদনের জন্য গোমতী নদীর পাড়ে একটি পযর্টন কেন্দ্র গড়ে তোলা হবে। সিএনজি সহ সকল যানবাহন শ্রমিকদের সুযোগ সুবিধা বৃদ্ধি এবং তাদের অধিকার রক্ষায় সকর প্রকার পদক্ষেপ নেওয়া হবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে জনগন ও পুলিশের সমন্বয়ে কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে। জননেত্রী শেখ হাসিনার ভিশন -২০২১ বাস্তবায়ন সহায়ক কল্পে দেবিদ্বার উপজেলাকে ডিজিটাল শহরে রুপান্তর করা হবে।

আর পড়তে পারেন