শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দেবিদ্বারের মোহনপুর উচ্চ বিদ্যালয়ের মেয়াদ উর্ত্তীণ সভাপতির মিথ্যে অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৪, ২০২০
news-image

সেলিম সজীব:
কুমিল্লার দেবিদ্বারে মোহনপুর উচ্চ বিদ্যালয়ের মেয়াদ উত্তীর্ণ সভাপতি ময়নাল হোসেন কর্তৃক সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সাবেক ভারপ্রাপ্ত প্রধাণ শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথ।

শুক্রবার (১৪ আগষ্ট) সকালে স্কুল সংলগ্ন দেবিদ্বার মোহনপুরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধাণ শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথ।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, মোহনপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সভাপতি শাহাদাৎ হোসেন মিঠু, মোহনপুর পাবলিক কলেজের সভাপতি আবদুল লতিফ, মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান ভূইয়া, উপজেলা আওয়ামিলীগ কোষাদক্ষ্য আবুল কুদ্দুস সরকার, আজীবন দাতা সদস্য ও প্রাক্তন ছাত্র মোঃ আলমগীর কবিরসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

লিখিত বক্তব্যে সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথ বলেন, মেয়াদোত্তীর্ণ বর্তমান সভাপতি ময়নাল হোসেন তার কার্যকাল দীর্ঘ করার উদ্দেশ্যে সভাপতি নির্বাচন ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা হিসেবে একই অভিযোগ পুনরায় উপজেলা নির্বাচন অফিসার দেবীদ্বার, কুমিল্লা বরাবর দাখিল করে। ময়নাল হোসেন সাহেবের যোগসাজসে বর্তমান দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষক আলমগীর হোসেনের সহায়তায় স্কুলে আয় ব্যায় হিসাবের কাগজপত্র উদ্দেশ্য প্রনোদিত হয়ে সরবরাহ না করায় এবং একটি গড়মিল তৎকালীন আয় ব্যায় হিসাবে তদন্ত কমিটিকে উপস্থাপন করে এবং হিসাব তৈরী করে অভিযুক্তদের কোন রকম যথাযথ আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে সরজমিনে না এসে একতরফা রির্পোটের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্ধতন কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেন।

এ অভিযোগ থেকে অব্যাহতি প্রদান করে এবং ময়নাল হোসেনকে অবৈধ সভাপতি পদ থেকে অপসারণ করে সভাপতি নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে নির্বাচিত প্রতিনিধিদের সমন্বয়ে কার্যকরী কমিটি গঠন করে স্কুলের শৃঙ্খলা ফিরিয়ে আনতে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

আর পড়তে পারেন