শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দানি আলভেজের বিশ্বকাপ শেষ

আজকের কুমিল্লা ডট কম :
মে ১২, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

বিশ্বকাপের মাত্র এক মাস আগে বড় এক ধাক্কা খেয়েছে ব্রাজিল। হাঁটুর চোটে পড়ে রাশিয়া-২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন রাইট ব্যাক দানি আলভেজ।

একের পর এক দুঃসংবাদের মুখোমুখি হচ্ছে ব্রাজিল। নেইমারকে নিয়ে ছিল শঙ্কা। বিশ্বকাপ খেলতে পারবেন কিনা তা নিশ্চিত করতে পারছিলেন না কেউ। অবশেষে কিছুদিন আগে মাঠে ফেরায় হাফ ছেড়ে বাঁচে ব্রাজিল সমর্থকরা। মুখে হাসি ফোটে সমর্থকদের। কিন্তু সেই হাসি বেশিদিন টিকিয়ে রাখতে পারলেন না তারা। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল রাশিয়া বিশ্বকাপে পাবে না দানি আলভেজকে।

গত মঙ্গলবার পিএসজির হয়ে ফরাসি কাপের ফাইনালে ডান হাঁটুতে চোট পেয়েছিলেন আলভেজ। মাঠ থেকে সঙ্গে সঙ্গেই উঠে যান আলভেজ। দুদিন পর্যবেক্ষণের পর শুক্রবার দুঃসংবাদ দেয় ব্রাজিল ফুটবল দলের চিকিৎসকরা। দেশটির ফেডারেশন জানিয়েছে, দানি আলভেজকে বিশ্বকাপে পাবে না ব্রাজিল। খেলতে পারবেন না ফ্রেন্ডলি ম্যাচগুলোও।

সোমবার বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণার কথা রয়েছে ব্রাজিলের। ব্রাজিল দলে অটোমেটিক চয়েজ হিসেবে থাকতেন ৩৫ বছর বয়সি আলভেজ। কোচ তিতের অন্যতম সেরা ট্রার্মকার্ড ছিলেন আলভেজ। কিন্তু তাকে ছাড়াই এবার মাঠে নামতে হচ্ছে গতবারের সেমিফাইনালিস্টদের। আলভেজকে ছাড়া ব্রাজিলকে কঠিন সময় পাড় করতে হবে তা বলার অপেক্ষা রাখে না।

বিশ্বকাপের আগে ওয়ার্মআপ ম্যাচে ক্রোয়োশিয়া ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলবে ব্রাজিল। বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে। ২২ জুন নেইমারদের ম্যাচ কোস্টারিকার বিপক্ষে। গ্রুপের শেষ ম্যাচ সার্বিয়ার বিপক্ষে ২৭ ‍জুন।

আর পড়তে পারেন