সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দাউদকান্দি-মেঘনা স্বাস্থ্য কমপ্লেক্সে আইইবি ও ম্যাক্স গ্রুপের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৬, ২০২১
news-image

 

 

জাকির হোসেন হাজারী:
কুমিল্লার দাউদকান্দি ও মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে করোনা রোগীদের ব্যবহারের জন্য বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে।

সোমবার (২৬ জুলাই) বেলা ১১টায় ভার্চুয়াল আলোচনা সভার মাধ্যমে উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবি’র সাবেক সভাপতি প্রকৌশলী মো. আবদুস সবুর।

তিনি বলেন, প্রকৌশলীরা দেশের সকল দুর্যোগে সব সময় দেশের মানুষের পাশে দাড়িয়েছে। এবারও এর ব্যতিক্রম হয়নি। দাউদকান্দি এবং মেঘনা উপজেলার একটি মানুষও যেন অক্সিজেনের অভাবে মারা না যায় সেই জন্য যত অক্সিজেন প্রয়োজন হয় আইইবি তা সরবরাহ করবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা খুব দ্রুতই মহামারী কাটিয়ে উঠবো। এজন্য সকলের সচেতনতা এবং সহযোগীতা প্রয়োজন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন আইইবি’র সহসভাপতি প্রকৌশলী মো. নুরুজ্জামান, দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার(দাউদকান্দি সার্কেল) মোঃ জুয়েল রানা, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. শহীদুল ইসলাম, ম্যাক্স গ্রæপের প্রতিনিধি সানাউল হক বকুল, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মো. মহিউদ্দিন সিকদার, মেঘনা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল্লাহ মিয়া রতন সিকদার, মেঘনা উপজেলা নিবার্হী কর্মকর্তা প্রবীর কুমার রায়, মেঘনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ জালাল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আইইবি’র সম্মানী সাধারণ সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ শাহাদাৎ হোসেন (শীবলু),পিইঞ্জ.।

আইইবি’র সভাপতি প্রকৌশলী মো. নূরুল হুদার সভাপতিত্বে ভার্চুয়ালী সভা সঞ্চালনা করেন আইইবি’র সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রনক আহসান।

সভাপতির বক্তব্যে প্রকৌশলী মো. নূরুল হুদা বলেন, করোনা মহামারীর এই দুর্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে আমরা আইইবি-ম্যাক্স গ্রুপ অক্সিজেন সাপোর্ট সেন্টার চালু করেছি। শুধু দাউদকান্দি-মেঘনা নয়, সারা দেশে এই বিনামূল্যের অক্সিজেন সেবা ছড়িয়ে দিতে আমরা কাজ করছি।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ শহিদুল ইসলাম শোভন এবং মেঘনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জালাল হোসেন অক্সিজেন সিলিন্ডারদাতা ইঞ্জিনিয়ারর্স ইনিস্টিটিউশন(আইইবি) ও ম্যাক্স গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের প্রতিটি হাসপাতালেই করুন অবস্থা। গত কয়েকদিনে আমাদের এখানে আক্রান্তের সংখ্যা অতিমাত্রায় বেড়েই চলছে। দাউদকান্দিতে আইসোলেশন বেড ১৭টি থেকে ৩০ করার প্রক্রিয়া চলছে। ঠিক এই সময়ে করোনা নিয়ন্ত্রণে অক্সিজেনের বড় সিলিন্ডার করোনা মোকাবিলায় বড় ভ‚মিকা রাখবে।

ভার্চুয়ালী অনুষ্ঠানের পর দাউদকান্দি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মহিউদ্দিন শিকদার দাউদকান্দি, দাউদকান্দি ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের সুপারেন্ডেন্ট ও আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জিএস সুমন দাউদকান্দিতে বড় ২০টি এবং মেঘনা স্বাস্থ্য কমপ্লেক্সে ছোট ১০টি বড় ২০টিসহ মোট ৫০টি সিলিন্ডার হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাহজালার, ভিপি সালাউদ্দিন রিপন, সাংগঠনিক সম্পাদক জাকির নেওয়াজ সোহেল, আসলাম মিয়াজী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শাজাহান খন্দকার প্রমূখ।

আর পড়তে পারেন