রবিবার, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

দাউদকান্দি পৌর নির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৯, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

কুমিল্লার দাউদকান্দি পৌরসভা নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়পত্র বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নগত্র বাতিল ঘোষণা করেন। তাদের মধ্যে এক মেয়র প্রার্থী ও তিন কাউন্সিলার প্রার্থী রয়েছেন।

দাউদকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুন নাহার এ তথ্য নিশ্চিত করেছেন। মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন ধার্য ছিল।

আশরাফুন নাহার জানান, স্বতন্ত্র মেয়র প্রার্থী গোলাম মহিউদ্দিন মাহমুদ এবং কাউন্সিলর প্রার্থী ২নং ওয়ার্ডের মিজানুর রহমান, ৪নং ওয়ার্ডের শাহাজাদা মজুমদার ও আবসার উদ্দিনের মনোনয়নগত্র বাতিল ঘোষণা করা হয়েছে। স্বাক্ষর বিহীন, টিন সার্টিফিকেট ও ব্যয় নির্ধারন সংক্রান্ত তথ্য গড়মিল থাকায় তাদেও মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মেয়র পদে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র নাইম ইউসুফ সেইন, বিএনপি মনোনীত প্রার্থী নুর মোহাম্মদ সেলিম আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শাজাহান মিয়া, স্বতন্ত্র প্রার্থী তাসলিমা চৌধুরী সিমিন ও সাবেক ছাত্রনেতা আবু মুছা ।

চতুর্থ ধাপে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ জানুয়ারি প্রত্যাহার এবং আগামী ১৪ ফেব্রুয়ারী দাউদকান্দি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারই প্রথম এখানে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

 

আর পড়তে পারেন