বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দাউদকান্দি ও মেঘনায় আনন্দ শোভাযাত্রা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২০, ২০১৮
news-image

 

জাকির হোসেন হাজারী, দাউদকান্দিঃ
নিন্ম আয়ের দেশ থেকে নিন্ম মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশ উন্নীত হওয়ায় আনন্দ শোভাযাত্রা করেছে দাউদকান্দি ও মেঘনা আ’লীগ ও অংগসংগঠন।

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন, পৌর মেয়র নাইম ইউসুফ সেইন, উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী ও উপজেলা যুবলীগের আহবায়ক শাজাহান খন্দকারের নেতৃত্বে কয়েক শতাধিক মোটর সাইকেল, মাইক্রোবাস ও পিকআপ ভ্যান নিয়ে মঙ্গলবার বেলা ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা থেকে শুরু করে শহিদনগর, গৌরীপুর বাজার, রায়পুর, ইলিয়টগঞ্জ বাজার ঘুরে মহাসড়কের ভাটেরচর হয়ে দুপুরে মেঘনা উপজেলায় প্রবেশ করে। মেঘনার প্রবেশদ্বার ওমরাকান্দা সেতুমুখে উপজেলা চেয়ারম্যান আব্দুস সালামসহ মেঘনা উপজেলা যুবলীগ, মহিলালীগও ছাত্রলীগের নেতাকর্মীরা স্বাগত জানান। পরে মানিকারচর কলেজ মাঠে সংক্ষিপ্ত সমাবেশে মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন বলেন, সংসদীয় কুমিল্লা-১ আসন নিয়ে একটি মহল গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা দাউদকান্দি থেকে মেঘনাকে পৃথক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। নির্বাচন কমিশনের আসন পূর্নবিন্যাস প্রস্তাবনায় মেঘনা উপজেলাকে বাদ দিয়ে কুমিল্লা-১ আসনে দাউদকান্দির সাথে তিতাস উপজেলাকে যুক্ত করা হয়েছে। নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে মেঘনার বেশির ভাগ ইউনিয়ন দাউদকান্দির অংশ ছিলো। আসনভিত্তিক ভোটের ব্যবধান সমন্বয় করতে গিয়ে মেঘনা উপজেলা কুমিল্লা-১ যুক্ত করা হয়েছিল। তিতাস উপজেলাকে কুমিল্লা-২ হোমনার সাথে । আসন পূর্ণবিন্যাস মূলত বিএনপির দাবী এবং এটি বাস্তবায়ন হলে তারাই লাভবান হবে। পরে শোভাযাত্রাটি হোমনা ও তিতাস উপজেলা ঘুরে বিকালে দাউদকান্দি উপজেলার গৌরীপুরে এসে সমাপ্ত করা হয়।

শোভাযাত্রায় জেলা পরিষদ সদস্য মনির হোসেন(দাউদকান্দি) দাউদকান্দির জিংলাতুলি ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন মোল্লা, মারুকা ইউপি চেয়ারম্যান খলিল তালুকদার, সুন্দুলপুর ইউপি চেয়ারম্যান মাসুদ আলম ও দৌলতপুর ইউপি চেয়ারম্যান মঈন উদ্দিন চৌধুরী উপজেলা শ্রমিকলীগ সভাপতি রকিব উদ্দিন রকিব অংশগ্রহন করেন।

আর পড়তে পারেন