শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে ৬ মেয়র প্রার্থীসহ ৫৯ জনের মনোনয়ন দাখিল

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৭, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারী:

উৎসবমূখর পরিবেশে কুমিল্লার দাউদকান্দি পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র দাখিলের শেষদিন রবিবার(১৭ জানুয়ারী) বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম খানের নিকট দাখিল করেন।

মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র নাইম ইউসুফ সেইনের পক্ষে মনোনয়নপত্র জমা দেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী, সাবেক সভাপতি চেয়ারম্যান আবুল হাসেম সরকার, সাবেক চেয়ারম্যান মুক্তার হোসেন ভূইয়া ও বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ বিপুল সংখ্যক নেতাকর্মী তার সাথে ছিলেন। এর আগে বিএনপি মনোনীত প্রার্থী নুর মোহাম্মদ সেলিমকে সাথে নিয়ে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য খন্দকার মারুফ হোসেন দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। স্বতন্ত্র প্রার্থী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শাজাহান মিয়া, তাসলিমা চৌধুরী সিমিন, সাবেক ছাত্রনেতা আবু মুছা ও গোলাম মহিউদ্দিন মাহমুদ মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন । এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৩ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই ১৯ জানুয়ারী, প্রত্যাহার ২৬ জানুয়ারী

চতুর্থ ধাপে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ ফেব্রুয়ারী দাউদকান্দি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীরা মনোনয়ন দাখিল করবেন ১৭ জানুয়ারী। ১৯ জানুয়ারী যাচাই এবং প্রত্যাহার ২৬ জানুয়ারী । এবারই প্রথম এখানে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন