শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে সীমানা নিয়ে বিরোধের জেরে বসত ঘরে হামলা ভাংচুর

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার দাউদকান্দিতে সীমানা নিয়ে বিরোধের জেরে বসতবাড়ীতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। উপজেলার বীরতলা গ্রামের বেদে নাজমা বেগমের পরিবারের উপর এ হামলার ঘটনা ঘটে। এনিয়ে আতঙ্কিত ওই পরিবারে লোকজন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের বীরতলা গ্রামে দীর্ঘদিন যাবৎ মৃত মুকবুল মিয়ার স্ত্রী নাজমা বেগম ওরফে নাজুর সাথে সীমানা নিয়ে বিরোধ চলছে প্রতিবেশি আরমানদের সাথে। এনিয়ে একাধিকবার দেনদরবার হয়েছে ।

শুক্রবার সন্ধ্যায় আরমানের লোকজন নাজমার বসতবাড়ীতে হামলা চালিয়ে ঘরসহ আসবাবপত্র ও বিভিন্ন মালামাল ভাংচুর করে।

নাজমা বেগম বলেন, ৩২বছর বছর পুর্বে ক্রয় করে এ বাড়ীতে বসবাস করছি। স্বামী মারা যাওয়ার পর ছেলেমেয়েদের নিয়ে অনেক কষ্টে দিন পার করছি। আরমানের সাথে সীমানা বিরোধ নিয়ে উপজেলা ভ’মি অফিসে দরখাস্ত করেছি। এখনো নিস্পত্তি হয়নি। কিন্তু আরমান বিদেশে থেকে টাকার জোরে শুক্রবার সন্ত্রাসী লোকজন দিয়ে হামলা চালিয়ে আমার ঘরসহ ভিতরে থাকা জিনিসপত্র ভাংচুর করে। রাতে খাওয়ার জন্য রান্না করা ভাত তরকারী পর্যন্ত ফেলে দেয় তারা।
স্থানীয় চেয়ারম্যান মামুনুর রশিদ বলেন, হামলার ঘটনাটি শুনেছি, বিরোধ থাকলে দেশে আইন আদালত রয়েছে।

৯৯৯  নম্বরে ফোন পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন গৌরীপুর তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক রাজিব কুমার। তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে সংশ্লিষ্টদের সাথে কথা হয়েছে। সেখানের ক্ষয়ক্ষতির প্রাথমিক তথ্য নিরুপন করে ঊর্ধ্বতন কতৃপক্ষকে জানানো হবে।

আর পড়তে পারেন