রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে প্রবাসীর সহযোগিতায় ভ্রাম্যমাণ করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ বুথ চালু

আজকের কুমিল্লা ডট কম :
মে ১০, ২০২০
news-image

 

জাকির হোসেন হাজারী:
কুমিল্লার দাউদকান্দিতে করোনা ভাইরাস এর নমুনা সংগ্রহে “ভ্রাম্যমাণ নমুনা সংগ্রহ বুথ” চালু হয়েছে।

রবিবার দুপুরে উপজেলা সদরের রাসেল স্কোয়ার মাঠে নমুনা সংগ্রহের মাধ্যমে উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শাহিনুর আলম সুমন।

মালদ্বীপ ইয়েস বাংলা সমিতির সভাপতি মোখলেস আখন্দ এর অর্থায়নে এবং উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কার্যক্রমটি বাস্তবায়িত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, “ভ্রাম্যমান করোনা নমুনা সংগ্রহ বুথ” এর মাধ্যমে উপজেলার জনবহুল প্রতিটি স্থানে ঘুরে ঘুরে এবং হটলাইনে ফোন কলের মাধ্যমেও নমুনা সংগ্রহ করা হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর ( অব.) মোহাম্মদ আলী সুমন বলেন, করোনা ভাইরাস বিস্তারের প্রথম থেকেই জনসচেতনতা বৃদ্ধি এবং প্রতিরোধ কার্যক্রম কঠোরভাবে করে যাচ্ছি। ফলে এখন পর্যন্ত দাউদকান্দি উপজেলায় করোনা মহামারী আকারে বিস্তার লাভ করেনি এবং ভবিষ্যতে যেন এর বিস্তার ব্যাপক আকার ধারণ করতে না পারে, তাই উপজেলার সর্বস্তরের জনগণের সমাজ সেবক মোকলেছ আকন্দের অর্থায়নে এই ভ্রাম্যমাণ করোনা নমুনা সংগ্রহ বুথ চালু করা হয়েছে। করোনার উপসর্গ ব্যাক্তি হাসপাতালে আসতে আসতে ও আরো অনেকের মাঝে এটি ছড়াতে পারে। তাই সকলের সেবায় এই গাড়িটি উপজেলার সর্বত্র ঘুরে বেড়াবে আর প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীর মাধ্যমে নমুনা সংগ্রহ করবে।

আর পড়তে পারেন