সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শন ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন বিভাগীয় কমিশনার

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৪, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারী:
কুমিল্লার দাউদকান্দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প-২ এর নির্মিত ঘর পরিদর্শন ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ কামরুল হাসান(এনডিসি)।

পরিদর্শন শেষে ঘর নির্মাণ ও আশ্রয়নে সকল সুযোগ সুবিধা থাকায় সন্তোষ প্রকাশ করেন বিভাগীয় কমিশনার।

শনিবার(২৪ জুলাই) বেলা ১১টায় উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ভিকতলা গ্রামে নির্মিত ঘর পরিদর্শনকালে ঘরগুলোতে বসবাসরত মানুষদের সুবিধা অসুবিধা নিয়ে কথা বলেন তিনি।

বিভাগীয় কমিশনার মোহাম্মদ কামরুল হাসান গণমাধ্যম কর্মীদের বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশে কেউ গৃহহীন থাকবে না। সে লক্ষেই আশ্রয়হীনদের সরকারী খাস জায়গাতে সেমিপাকা ঘর তৈরী করে দেয়া হচ্ছে। একসাথে এতো লোককে জায়গাসহ ঘর তৈরী করে দেয়ার নজির বিশ্বের কোথাও আছে কিনা আমার জানা নাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া এই পদক্ষেপটি ইতিহাসের পাতায় মাইলফলক হয়ে থাকবে। আর ঘরগুলো সঠিক এবং সুন্দরভাবে নির্মাণ করা হয়েছে কিনা সেজন্যই আমরা পরিদর্শনে এসেছি। তিনি সন্তোষ প্রকাশ করে বলেন, এখানকার ঘরগুলো বাজারের কাছে হওয়ায় সুবিধাভোগিরা বাজারে যে কোন কাজ করে আয় রোজগার করতে পারবে। পরে সুবিধাভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরন এবং গাছের চারা রোপন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ কামরুল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ শাহাদাৎ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ শাখাওয়াত হোসেন রুবেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম, সহকারী কমিশনার(ভূমি) সুকান্ত সাহা, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ জুয়েল রানা, ইলিয়টগঞ্জ দক্ষিন ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদ প্রমূখ।

আর পড়তে পারেন